কর্নাটকের মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন সিদ্দারামাইয়া ও শিবকুমার

কর্নাটকের(Karnataka) নয়া মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন সিদ্দারামাইয়া(Siddaramaiah)। পাশাপাশি কর্নাটকে কংগ্রেসের জয়ের অন্যতম কাণ্ডারি ডিকে শিবকুমার(DK Shivkumar) এদিন শপথ নিলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে। শনিবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ সহ সারা দেশ থেকে আমন্ত্রিত অবিজেপি মুখ।

কর্নাটক নির্বাচনে বিজেপিকে ল্যাজে-গোবরে করে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে কংগ্রেস। তবে জয় হাসিল করলেও সমস্যা বেঁধেছিল কার দখলে যাবে মুখ্যমন্ত্রীর কুর্সি তাই নিয়ে। ৭৫ বছর বয়সি প্রবীণ সিদ্দারামাইয়া, নাকি ভোট ম্যানেজার ডে কে শিবকুমার? দুই নেতাকে সামাল দিতে রীতিমতো বেগ পেতে হয় রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, রণদীপ সিং সুরজেয়ালাদের। তবে শেষ পর্যন্ত সিদ্দারামাইয়াতেই শিলমোহর দেয় হাইকম্যান্ড। ঠিক হয় শিবকুমার সামলাবেন উপমুখ্যমন্ত্রীর পদ।

এদিকে শনিবারের এই শপথগ্রহণ অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হলেও। ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় কর্নাটক যেতে পারেননি মমতা। পরিবর্তে নিমন্ত্রণ রক্ষায় তাঁর বদলে রাজ্য সরকারের প্রতিনিধি হয়ে উপস্থিত থেকেছেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।

Previous articleফের কেন্দ্রীয় স্বীকৃতি, ডিজিটাল ইন্ডিয়া পুরস্কার পেল বাংলার ৪ জেলা
Next articleগ্রেফ.তার বাংলাদেশের বিত.র্কিত গায়ক নোবেল!