নিউ কোচবিহার স্টেশনে বন্দেভারতের স্টপেজের দাবিতে বিক্ষোভ তৃণমূলের

এনজেপি থেকে গুয়াহাটি বন্দেভারত এক্সপ্রেস ট্রেনের স্টপেজ নেই নিউ কোচবিহার স্টেশনে। ক্ষোভ প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। অবিলম্বে এই বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ দিতে হবে কোচবিহার স্টেশনে, দাবি জানানো হল কোচবিহার তৃমমূল কংগ্রেসের তরফে।
রাজ্য তৃনমূল মুখপাত্র পার্থপ্রতীম রায় জানান, উত্তরবঙ্গের একটি গুরুত্বপূর্ণ রেল স্টেশন নিউ কোচবিহার। অথচ এই রেল স্টেশনে বন্দেভারত এক্সপ্রেসের কোনও স্টপেজ নেই। এটা দুর্ভাগ্যজনক। বিষয়টি নিয়ে রেলকে চিন্তাভাবনার করতে বলা হয়েছে তৃণমূল নেতৃত্বের তরফে।
কেন্দ্র সরকারের বঞ্চনার বিরুদ্ধে মঙ্গলবার নিউকোচবিহার স্টেশনে প্যাসেঞ্জার ট্রেন আটকে বিক্ষোভ দেখালো তৃণমূল কংগ্রেস৷ প্রায় আধ ঘন্টা নিউকোচবিহার স্টেশনে আটকে থাকে নিউ বঙ্গাইগাও-এনজিপি লোকাল ট্রেন।
সম্প্রতি উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে যে এনজিপি-গুয়াহাটি বন্দে ভারত ট্রেনের রুটে তালিকা প্রকাশ করেছে। তাতে নিউকোচবিহার স্টেশনে ট্রেনের স্টপেজের উল্লেখ নেই। এতেই ক্ষুদ্ধ কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস৷ তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক জানান, কেন্দ্র সরকার অবজ্ঞা করছে রাজার শহর কোচবিহারকে। নিউকোচবিহার স্টেশনের উপর দিয়ে এনজিপি গুয়াহাটি এই বন্দে ভারত যাতায়াত করলেও এই স্টেশনে কোনও স্টপেজ নেই। এর বিরুদ্ধে নিউকোচবিহার স্টেশনে অবস্থান বিক্ষোভ ও রেল অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়েছে৷ লাগাতার আন্দোলন চলবে৷
প্রসঙ্গত,আগামী ২৫ মে থেকে এনজেপি-গুয়াহাটি রুটে যাত্রী পরিষেবা চালু হচ্ছে। ইতিমধ্যে এই রুটে ট্রায়াল রান সম্পন্ন করা হয়েছে। এনজেপি থেকে গুয়াহাটি পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেস চলাচলের ক্ষেত্রে রেল বোর্ডের প্রাথমিক সবুজ সংকেত মিলেছে।

Previous articleনতুন করে অ*শান্তি ছড়াল মণিপুরে!
Next articleবিরাট-গিলের শতরান, সৌরভের টুইটে শুভমনের প্রশংসা থাকলেও, নেই কোহলির নাম