বিকেলের ধুলো ঝড়ে ঢাকল কলকাতা, শান্তিনিকেতনে শিলাবৃষ্টি

আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) সূত্রে জানা যাচ্ছে আজ মঙ্গলবারের পর আগামী বুধ, বৃহস্পতি এবং শুক্রবারও বৃষ্টি হবে শহরে।

সকাল থেকে ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী । কিন্তু বিকেলের কলকাতা দেখাল অন্য রূপ। বিকেল ৫ টা নাগাদ আচমকাই ঝড় (Strom) উঠল শহরের বুকে। যদিও তাতে বৃষ্টির লেশমাত্র নেই। তুমুল ঝড় বৃষ্টির সতর্কতা জানিয়ে আগেই কমলা সতর্কতা (Orange Alert)জারি করা হয়েছিল। কলকাতা (Kolkata) এবং তার আশপাশের অঞ্চলে দিনের বেলা অস্বস্তিকর গরম ছিল তাই স্বভাবতই বৃষ্টির (Rain)আশা করছিলেন বঙ্গবাসী। বিকেলের আকাশে ঝড়ের দেখা মিললেও প্রতিবেদন লেখা পর্যন্ত কলকাতায় বৃষ্টি হয়নি। হাওয়া অফিস (Alipore Weather Department) জানিয়েছিল বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) সূত্রে জানা যাচ্ছে আজ মঙ্গলবারের পর আগামী বুধ, বৃহস্পতি এবং শুক্রবারও বৃষ্টি হবে শহরে। এর ফলে পারদ ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে পারে।

উত্তরবঙ্গেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলাতেও বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। আজ সন্ধ্যা নাগাদ তুমুল ঝড়বৃষ্টি হতে পারে শহরে।সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৬ ডিগ্রি এবং ২৭ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করবে। বাঁকুড়া, বর্ধমান, হাওড়া, হুগলি সহ দুই ২৪ পরগণায় প্রবল ঝড় হয়। শান্তিনিকেতনে শিলাবৃষ্টি হয়েছে বলে জানা যাচ্ছে। কলকাতায় ঝড়ের দাপটে রেড রোডে গাছ পড়ে সামান্য দুর্ভোগ তৈরি হয়।

 

Previous articleIPL-এ দিল্লির পরিকল্পনায় ক্ষু.ব্ধ গাভাস্কর, একহাত নিলেন সৌরভ-পন্টিংদের
Next articleদিল্লি বিশ্ববিদ্যালয়ের সিলেবাস থেকে আম্বেদকরকে বাদের প্রস্তাব, ব্যাপক বিতর্ক