রাজ্য সরকারের প্রশিক্ষণ কেন্দ্র থেকে UPSC-তে সফল ৭ পড়ুয়া, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

দেশের সবচেয়ে বড় চাকরির পরীক্ষা UPSC-তে সাফল্যের পথ খুলে দিতে রাজ্যের পড়ুয়াদের জন্য কোচিং সেন্টার গড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যার নাম সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার। বুধবার UPSC-এর ফল প্রকাশের পর দেখা গেল এই কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে সফল হয়েছে ৭ পড়ুয়া। এই খবর প্রকাশ্যে আসার পর খুশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিন টুইট করে সফল পড়ুয়াদের অভিনন্দন জানালেন তিনি।

রাজ্য সরকারে উদ্যোগে বাংলার পড়ুয়াদের জন্য তৈরি প্রশিক্ষণ কেন্দ্রের এমন নজির গড়া সাফল্যের খবর প্রকাশ্যে আসার পর টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, “আমি অত্যন্ত গর্বিত রাজ্য সরকারের সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে ৭ পড়ুয়া UPSC ২০২২ এর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আমি সেই সকল যুবক, যুবতী ও তাঁদের পরিবারকে এই সাফল্যের জন্য অভিনন্দন জানাই।” পাশাপাশি মুখ্যমন্ত্রী লেখেন, “আমি গর্বিত যে আমাদের প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণপ্রাপ্ত পরীক্ষার্থীরা অত্যন্ত সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। আমি গর্বিত যে আমাদের প্রশিক্ষণার্থীরা এখন পশ্চিমবঙ্গের সফল সিভিল সার্ভিস পরীক্ষায় অপ্রতিরোধ্য অংশ গঠন করে। গর্বিত যে আমরা প্রায় দুই বছর আগে সর্বভারতীয় স্তরে চাকরির পরীক্ষায় রাজ্যের পরীক্ষার্থীদের সরকারি প্রশিক্ষণের ব্যবস্থা করার যে সিদ্ধান্ত নিয়েছিলাম তা এত শীঘ্র সাফল্য এনে দিয়েছে। বাংলার যুব সম্প্রদায়, এগিয়ে যাও!”

উল্লেখ্য, মঙ্গলবার প্রকাশ্যে এসেছে ইউপিএসসি ২০২২ সালের ফলাফল। যেখানে দেখা গিয়েছে ৯৩৩ জন এবার সফল হয়েছেন এই পরীক্ষায়। তার মধ্যে রয়েছেন বাংলার ৭ জন। এরা সকলেই রাজ্য সরকারের সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। বাংলা থেকে মোট ১৫ জন এবার ইউপিএসসির অন্তিম ধাপ পার্সোনালিটি টেস্টে পৌঁছন। সেখান থেকে সফল হন ৭ জন। যারা হলেন, চৈতন্য ক্ষেমানি, ঈশান সিং, আকাঙ্খা ঝা, মহম্মদ বুরহান জামান, প্রিয়াঙ্কা মণ্ডল এবং সৌরভ দাস।

Previous articleউচ্চমাধ্যমিকে হুগলির জয়জয়কার, প্রথম দশে জেলার ১৮ পড়ুয়া!
Next articleভর সন্ধ্যায় ব্যারাকপুর আনন্দপুরীতে সোনার দোকানে গু*লি, মৃ*ত মালিকের ছেলে