ক্রিপ্টোকারেন্সিতে মোটা টাকা বিনিয়োগ! সর্বস্ব খোয়ালেন কলকাতার বাসিন্দা  

বাড়িতে বসেই ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে প্রচুর টাকা রোজগারের টোপ দিচ্ছে দেশের কয়েকটি চক্র। আর সেই ফাঁদে পা দিয়ে টাকা খুইয়েছেন কলকাতার কয়েকজন বাসিন্দা।

ক্রিপ্টোকারেন্সিতে (Crypto Currency) বিনিয়োগের ঘটনা বর্তমানে রীতিমতো ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। আর এই বিনিয়োগের জেরে একদিকে যেমন ফুলে ফেঁপে উঠছে সমাজের কিছু শ্রেণীর মানুষের অর্থভাণ্ডার, ঠিক তেমনই এতে বিনিয়োগ করে সর্বস্বান্ত হচ্ছেন সাধারণ মানুষ। তবে এমন ঘটনা নতুন কিছু নয়। কিন্তু এবার কলকাতায় (Kolkata) ঘটে গেল চাঞ্চল্যকর ঘটনা। জানা গিয়েছে, সোশ‌্যাল মিডিয়া টেলিগ্রামকে (Telegram) হাতিয়ার করে ক্রিপ্টোকারেন্সিতে লগ্নির নামে বড় অঙ্কের অর্থ প্রতারণার অভিযোগ। ঘটনার তদন্তে নেমে দিল্লি থেকে মূল পাণ্ডাকে গ্রেফতার করল লালবাজারের (Lalbazar) গোয়েন্দারা।

জানা গিয়েছে, বাড়িতে বসেই ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করে প্রচুর টাকা রোজগারের টোপ দিচ্ছে দেশের কয়েকটি চক্র। আর সেই ফাঁদে পা দিয়ে টাকা খুইয়েছেন কলকাতার কয়েকজন বাসিন্দা। এবার প্রায় ৭০ লক্ষ টাকা হাতানোর অভিযোগে লালবাজারের সাইবার থানা এক যুবককে গ্রেফতার করেছে। জানা গিয়েছে, অভিযুক্তের নাম রাহুল ভার্মা (Rahul Verma)। পুলিশ সূত্রে খবর, উত্তর কলকাতার সিঁথির এক বাসিন্দার অভিযোগ, গত মার্চ মাসে হোয়াটসঅ‌্যাপে তাঁর কাছে একটি মেসেজ আসে। তাঁকে টেলিগ্রামের একটি ওয়েব পোর্টালের মাধ‌্যমে টাকা লগ্নি করতে বলা হয়।

তবে অভিযুক্ত স্বীকার করেছে, গত বছরের জানুয়ারিতে সে একটি ক্রিপ্টো অ‌্যাকাউন্ট খোলে। একাধিক সোশ‌্যাল মিডিয়ায় ক্রিপ্টোকারেন্সির কেনাবেচা নিয়ে বিজ্ঞাপনও (Advertisement) দেয় সে। এরপরই লগ্নির কয়েক গুণ টাকা ফেরত পাওয়ার টোপ দেয় সে। আর তাতেই কয়েকজন সাড়া দেন। পরে ধীরেধীরে ক্রিপ্টোকারেন্সিতে অল্প টাকা লগ্নি করতে শুরু করেন তাঁরা। তবে প্রথমদিকে অভিযুক্ত লগ্নির থেকে অনেক বেশি টাকাই ফেরত দিতে থাকে। আর তাতেই গ্রাহকদের বিশ্বাসযোগ‌্যতা বাড়তে থাকে। পরে বেশি টাকা পাওয়ার আশায় বেশি টাকা লগ্নি করতে শুরু করেন তাঁরা। অভিযুক্তরই একটি ব‌্যাংক অ‌্যাকাউন্টে টাকা পাঠাতে থাকেন। কিন্তু বেশি পরিমাণ টাকা পাঠানো শুরু করতেই টাকা ফেরত দেওয়া বন্ধ করে দেয় সে। এভাবে অভিযোগকারীর ৬৯ লক্ষ ৮৩ হজার ৩৫৪ টাকা প্রতারণা করে অভিযুক্ত।

পরে উত্তর পূর্ব দিল্লিতে তল্লাশি চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে লালবাজারের গোয়েন্দা শাখা। ধৃতকে ইতিমধ্যে কলকাতায় নিয়ে এসে জেরা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

 

 

Previous articleহেরে গিয়ে পালিয়ে গেলেন কোহলি, নাকি সস্ত্রীক বিদেশ সফরে অন্য রহ.স্য!
Next articleসেন্ট্রাল ভিস্তার সামনে মহাপঞ্চায়েত করবেন আন্দোলনরত কুস্তিগিররা