অসুস্থতার যুক্তিতেও মিলল না জামিন, অনুব্রত তিহারেই

জেলে থাকার জন্য ভেঙে পড়ছে স্বাস্থ্য। সেই যুক্তি দিয়ে বুধবার জামিনের আবেদন করলেন অনুব্রত মণ্ডল। কিন্তু তাঁর সেই আর্জি খারিজ করে দিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। ফলে আপাতত তিহার জেলেই থাকতে হচ্ছে গোরু পাচার মামলায় অন্যতম অভিযুক্ত বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ কেষ্ট-কে।

দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে জামিনের আর্জি জানান অনুব্রতর আইনজীবী মুদিত জৈন। তাঁর দাবি, জেলে থাকার জন্য দিনকে দিন তাঁর মক্কেলের শরীরিক অবস্থার অবনতি হচ্ছে।এর পাশাপাশি, তিহার জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন কেষ্টর আইনজীবী। অনুব্রতর অসুস্থতা সংক্রান্ত মেডিক্যাল রিপোর্ট তাঁকে দেওয়া হয়নি বলেও দাবি করেন তিনি।কিন্তু এদিন এই ইস্যুতে অনুব্রতর জামিন মঞ্জুর করেননি বিচারক। জুনের পর ফের এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, তিহার জেলে বন্দি রয়েছেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাও। চলতি বছরেই গোরু পাচার মামলায় তাঁকেও গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। জানা গিয়েছে, গত শনিবার জেলের মধ্যেই বাবা ও মেয়ের মুখোমুখি সাক্ষাৎ হয়। সেখানে অনুব্রতকে দেখেই অঝোরে কেঁদে ফেলেন সুকন্যা। মেয়ের মাথায় হাত বুলিয়ে তাঁকে শান্ত করার চেষ্টা করেন বীরভূম তৃণমূল সভাপতি।
তিহার জেলের নিয়ম অনুযায়ী, মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার আত্মীয়দের সঙ্গে দেখা করার অনুমতি রয়েছে বন্দিদের। সেই নিয়মকে হাতিয়ার করেই জেলে বাবার সঙ্গে সাক্ষাতের আর্জি জানান সুকন্যা।যদিও প্রথম অবস্থায় অনুব্রত কন্যার সেই আবেদনে সাড়া দেননি তিহাডর জেল কর্তৃপক্ষে। পরে অবশ্য তাঁকে বাবার সঙ্গে দেখা করতে দেওয়া হয়।

সেই মতো ২০ মে জেলে অনুব্রতর সঙ্গে দেখা হয় কেষ্ট কন্যার। জেল সূত্রে জানা গিয়েছে, ওই দিন দু’জনের মধ্যে অন্তত ২০ মিনিট কথা হয়েছিল। অনুব্রতর সঙ্গে সাক্ষাৎ হতেই তাঁর শরীরের খোঁজ নেন মেয়ে সুকন্যা। জেলে কেষ্টর কী কী সমস্যা হচ্ছে? তাঁকে কি ঠিক মতো ওষুধ দেওয়া হচ্ছে? ওষুধ নিয়মিত খাচ্ছেন তিনি? বাবার কাছে এসব জানতে জানতে চান কেষ্ট কন্যা। এছাড়া আইনি বিষয় নিয়েও দু’জনের মধ্যে কথা হয় বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে তিহার জেলের ছ’নম্বর মহিলা সেলে বন্দি রয়েছেন সুকন্যা মণ্ডল। ২৬ মে তাঁর জামিনের আবেদনের শুনানি রয়েছে।

Previous articleআর্থিক সঙ্কটের মাঝেই বেলাগাম জনসংখ্যা বৃদ্ধি পাকিস্তানে, চিন্তা বাড়ছে শাহবাজের
Next articleদেশজুড়ে ‘ফাটাফাটি’ মুক্তি , রেকর্ড গড়ার পথে ঋতাভরী- আবীরের সিনেমা