লখনৌয়ের বিরুদ্ধে বিশাল ব্যবধানে জয়, কোয়ালিফায়ারে মুম্বই ইন্ডিয়ান্স

ব্যাটে-বলে দাপট দেখিয়ে লখনউয়ের ট্রফি জয়ের স্বপ্ন চূর্ণ করে দিল মুম্বই।

মুম্বই ইন্ডিয়ান্স ১৮২/৮ (২০ ওভার)

লখনৌ সুপার জায়ান্টস ১০১ (১৬.৩ ওভার)

রোহিতদের বোলিং দাপটে একদম খড়কুটোর মত উড়ে গেল লখনৌ সুপার জায়ান্টস। মুম্বইয়ের বোলিং দাপটে ৮১ রানে হারল ক্রুনালরা। লিগ পর্যায়ের একেবারে শেষে প্লে অফে উঠেছিল রোহিত ব্রিগেড। কিন্তু নক আউট পর্বে স্বমেজাজে ফিরল মুম্বই। ব্যাটে-বলে দাপট দেখিয়ে লখনউয়ের ট্রফি জয়ের স্বপ্ন চূর্ণ করে দিল মুম্বই।

এলিমিনেটরের হাইভোল্টেজ এর ম্যাচে টস জিতে এদিন ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুম্বই। শুরু থেকেই বেশ আক্রমণ করতে থাকেন মুম্বই ব্যাটাররা। শুরুতেই দুই উইকেট হারালেও আক্রমণের গতি কমাননি ক্যামেরন গ্রিন ও সূর্যকুমার যাদব। বাউন্সার দিলেই তা কিপারের ওপর দিয়ে উড়িয়ে দিচ্ছিলেন স্কাই। অন্যদিকে মেরে খেলছিলেন গ্রিনও। তাঁরা জানতেন এই স্লথ উইকেটে পরে ব্যাট করতে নেমে বড় রান করতে অসুবিধা হবে লখনউ ব্যাটারদের। তাই রান যতটা বাড়িয়ে নেওয়া যায় ততই চাপে পড়বে লখনউ। আর সেই কাজটাই শেষ করলেন নেহাল ওয়াসেহরা। ১২ বল খেলে ২৩ রান করে আউট হন তিনি। ক্রিস জর্ডন আরও একটু ভালো খেলতে পারলে ২০০ ছুঁয়ে ফেলতে পারত মুম্বই। তবে তিনি আউট হলেন ৭ বলে ৪ রান করে।

চিপকে লখনউ সুপার জায়ান্টস এই মুম্বইয়ের সামনে দাড়াতেই পারল না। ৮১ রানে হেরে গেল আইপিএল এলিমিনেটরে। দ্বিতীয় রান নিতে গিয়ে দীপক হুডার (১৫) সঙ্গে স্টয়নিসের ধাক্কাটাই লখনউয়ের আশায় জল ঢেলে দিল। এমন নয় যে তার আগে খুব ভাল জায়গায় ছিল। ততক্ষনে পাঁচ উইকেট চলে গিয়েছে। তবু আশা ছিল স্টয়নিসকে ঘিরে। কিন্তু স্টয়নিসের রান আউট সব আশা শেষ করে দিল। দুই ব্যাটসম্যান এক লাইনে চলে এসেছিলেন। এটা ক্রিকেটের বেসিক ভুল। এরপর গৌতম আর হুদাও রান আউট হয়ে গেলেন পরপর !

একটা সময় ৬৯/২ ছিল লখনউয়ের। সেখান থেকে স্ট্র্যাটেজিক টাইম আউটের পর তারা ৯২/৭ হয়ে গেল চোখের নিমেষে। মুম্বইয়েরও এরকম হয়েছিল। কিন্তু তারা সামলে নিয়েছিল। যেটা লখনউ পারেনি। আকাশ মাধওয়াল প্রথম স্পেলে ২ ওভারে ৩ রানে ৩ উইকেট নিয়ে লখনউকে কার্যত আইপিএলের বাইরে করে দেন। তাঁর এই দৌড় অব্যহত থাকল দ্বিতীয় স্পেলেও। তুলে নিলেন বিষ্ণইকে (৩)। শেষে যশ ঠাকুরকেও। অতঃপর মাধওয়ালের বোলিং গড় ৩.৩-০-৫-৫। আইপিএলে ৫ রানে ৫ উইকেট ছিল কুম্বলের। এটাই সেরা ফিগার।

Previous article১০৯ নম্বর ওয়ার্ডে তৃণমূলের নবজোয়ার কর্মসূচির ৩০দিন উদযাপন
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ