ধানবাদ-গোমো স্টেশনের মাঝে বিদ্যুৎ.স্পৃষ্ট হয়ে ৬ শ্রমিকের মর্মা.ন্তিক পরিণতি

রক্ষনাবেক্ষণের কাজের জন্য খুঁটি পোঁতা চলছিল।আর সেই কাজ চলাকালীন ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা। ওভারহেড তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল ৬ শ্রমিকের। ধানবাদ ও গোমো স্টেশনের মাঝের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। আপাতত আপ ও ডাউন লাইনে বন্ধ রেল চলাচল। ঘটনাস্থলে পৌঁছেছেন ধানবাদের ডিআরএম।

রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া-নয়াদিল্লি রুটে নিচিতপুর রেল গেটের কাছে এই মর্মান্তিক দুর্ঘটনা হয়েছে। ঘটনার জেরে আটকে পড়েছে ডাউন কালকা মেল, প্রতাপ এক্সপ্রেসের মতো একাধিক দূরপাল্লার ট্রেন। কী ভাবে এমন দুর্ঘটনা তা নিয়ে তদন্ত শুরু করেছে রেল। রেল সূত্রে জানা গিয়েছে, নিচিতপরুর ও তেঁতুলমারি স্টেশনের মাঝে ওভারহেড তারে কাজ হচ্ছিল। সেই তারে অসাবধানতা বশত কোনওভাবে বিদ্যুৎ চলে আসে। তাতেই তড়িতাহত হয়ে মৃত্যু হয় ৬ জনের।

কিন্তু প্রশ্ন উঠেছে, কাজের সময় বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকার কথা। কীভাবে তারে বিদ্যুৎ চলে এলে তা বুঝে উঠতে পারছেন না রেল কর্তারা।কী ভাবে ওই ঘটনা ঘটল তা তিনভাবে তদন্ত হচ্ছে। একটি তদন্ত করছে পুলিশ, অন্য তদন্তটি করছে রেল পুলিশ ও তৃতীয় বিভাগীয় তদন্ত করছে রেল।জানা গিয়েছে, যে ৬ জন কাজ করছিলেন তারা ঠিকা শ্রমিক। ঘটনার সময় একটি খুঁটি বসানো হচ্ছিল। বসানের পর কোনওভাবে সেটি তারের সঙ্গে ঠেকে গিয়ে জড়িয়ে যায়। ঘটনাস্থলেই ৬ ঠিকা শ্রমিকের মৃত্যু হয়।

Previous articleদিল্লিতে পরিবর্তন চাই: বিরোধী জোটের বৈঠকের আগে স্যোশাল মিডিয়ায় ভাইরাল পোস্টার
Next article‘হাত’ ছেড়ে তৃণমূলে যোগ সাগরদিঘির বিধায়ক বায়রন বিশ্বাসের