২৩ বছর পড়েছিল, বাম আমলে নেওয়া জমি ফেরত চায় KMC

কেটে গিয়েছে ২৩ বছর। কথা ছিল সেই জমিতে ভবন তৈরি করবে কারিগরি শিক্ষা দফতর। কিন্তু পুরসভার থেকে জমি নিয়েও সেই জমিতে কোনও কাজই করেনি কারিগরি শিক্ষা দফতর। এবার সেই বাম আমলের বিতর্কিত জমি ফেরৎ চায় কলকাতা পুরসভা। এবং সেই জমিতে নিজেদের বরো কার্যালয় তৈরি করার দাবি জানালেন পুরসভার ১৩ নম্বর বরোর চেয়ারম‌্যান কাউন্সিলর রত্না শূর।

প্রসঙ্গত, কলকাতা পুরসভার ১৩ ও ১৪ নম্বর বরোর অফিস বর্তমানে একটিই। এই একটি অফিসেই চলে দুই বরোর কাজ। এই দুই বরোর মোট জনসংখ্যা প্রায় ৯০ হাজারের কাছাকাছি। এই প্রসঙ্গে কলকাতা পুরসভার তেরো নম্বর বরোর চেয়ারম‌্যান রত্না শূর বলেন, ‘বিশাল এই বরোর বিপুল জনগণকে পরিষেবা দিতে গেলে আলাদা বরো অফিসের প্রয়োজন। অন‌্যান‌্য প্রতিটি বরোর মতো তেরো নম্বর বরোতেও স্বতন্ত্র অফিস গড়ে তুলতে হবে। ১১৫, ১১৬, ১১৭, ১১৮, ১১৯, ১২০, ১২২ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত ১৩ নম্বর বরো। এই বরোয় জনসংখ‌্যা ৩৫ হাজারের কাছাকাছি। ১৩ নম্বর বরোয় আলাদা কোনও অফিস নেই। দূরদূরান্ত থেকে সাধারণ মানুষকে আসতে হয় ডায়মন্ড হারবার রোডে ১৪ নম্বর বরো অফিসে’।

বরো অফিস করতে গেলে প্রয়োজন জমির। ৪৪ নম্বর রাজা রামমোহন রায় রোডে পুরসভার ১০ কাঠা জমি ছিল। বাম আমলে সে জমি নিয়ে নেয় কারিগরি শিক্ষা দফতর। কথা ছিল, সে জমিতে ভবন তৈরি হবে। কিন্তু সেই জমিতে বামেরা কোনও কাজও করেনি। ১৩ নম্বর বরোর চেয়ারম‌্যান রত্না শূরের দাবি, জমি যখন ব‌্যবহারই করা হয়নি, পুরসভা ফের সে জমি ফিরিয়ে নিক।

আরও পড়ুন- সরকারি কর্মচারীদের পদোন্নতির সরলীকরণ, একগুচ্ছ বাড়তি সুবিধা ঘোষণা মুখ্যমন্ত্রীর

Previous articleসরকারি কর্মচারীদের পদোন্নতির সরলীকরণ, একগুচ্ছ বাড়তি সুবিধা ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleআম্বানি পরিবারে খুশির হাওয়া! মুকেশ পুত্রবধূর কোল আলো করে এল ‘লক্ষ্মী’