খাওয়াদাওয়া বন্ধ করেও মিলল না রেহাই! আগামী ১৪ দিন ইডি হে.ফাজতেই সুজয়কৃষ্ণ

তবে বুধবার হাসপাতাল থেকে বেরনোর সময় তাঁকে দেখে ‘চোর, চোর’ স্লোগান ওঠে। ঘটনাকে কেন্দ্র করে এদিন হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারপরই হাসপাতাল থেকে সুজয়কৃষ্ণকে ব্যাঙ্কশাল আদালতে নিয়ে যাওয়া হয়।

মিলল না জামিন (Bail)। আগামী ১৪ দিনের ইডি হেফাজতেই (ED Custody) থাকতে হবে সুজয়কৃষ্ণ ভদ্রকে (Susujay Krishna Bhadra)। ১২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার গ্রেপ্তার হন সুজয়কৃষ্ণ ভদ্র। বুধবার সিজিও কমপ্লেক্স (CGO Complex) থেকে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় তাঁকে। প্রায় দেড়ঘণ্টা ধরে চলে স্বাস্থ্যপরীক্ষা। তবে বুধবার হাসপাতাল থেকে বেরনোর সময় তাঁকে দেখে ‘চোর, চোর’ স্লোগান ওঠে। ঘটনাকে কেন্দ্র করে এদিন হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারপরই হাসপাতাল থেকে সুজয়কৃষ্ণকে ব্যাঙ্কশাল আদালতে (Bankshal Court) নিয়ে যাওয়া হয়।

তবে এদিন আদালতে ইডি দাবি করে মঙ্গলবার রাত থেকে সুজয়কৃষ্ণ কিছুই খাননি। নিজেকে অসুস্থ বলে প্রমাণ করতেই তিনি উপোস করছে মনে করছেন তদন্তকারীরা। তবে ইডির আইনজীবী বিচারককে জানান, উনি কিছু না খেলে অসুস্থ হয়ে পড়তে পারেন। ইডির আধিকারিকেরা মনে করছেন, সে ক্ষেত্রে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার একটা সুযোগ থাকবে তাঁর কাছে। এর ফলে তদন্তও ব্যাহত হতে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে নিয়োগ দুর্নীতিকাণ্ডে সুজয়কৃষ্ণকে গ্রেফতার করার পর বুধবার স্বাস্থ্যপরীক্ষার জন্য তাঁকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আদালতে ইডির তরফে জানানো হয়, সুজয়কৃষ্ণ অসুস্থ হয়ে পড়তে পারেন, এই আশঙ্কায় স্বাস্থ্যপরীক্ষাতেও বেশ খানিকটা দেরি হয়। আদালতে ইডির আইনজীবী জানান, যে সব মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে, সেখান থেকে বহু তথ্য পাওয়া গিয়েছে। কিন্তু ফোন থেকে বেশ কিছু তথ্য মুছে ফেলা হয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা।

তবে এদিন আদালতে ইডি আরও জানায়, ২০১৪ সালের টেট পরীক্ষার সঙ্গে সুজয়কৃষ্ণের প্রত্যক্ষ যোগসূত্র পাওয়া গিয়েছে। এই বিষয়ে আরও তথ্য সংগ্রহ করতে সুজয়কৃষ্ণকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মনে করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই বুধবার সুজয়কৃষ্ণকে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে আদালতের কাছে আর্জি জানান ইডির আইনজীবী।

 

 

Previous articleমুসলিম কমিটির আবেদন খারিজ, জ্ঞানবাপীতে পুজোর অনুমতি আদালতের
Next articleঅ্যাডামাস ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর হলেন ড. সুরঞ্জন দাস