হাওড়ায় পৌঁছল উদ্ধারকারী ট্রেন! পরিবারকে কাছে পেয়ে আবেগঘন যাত্রীরা

শুক্রবার হাওড়া স্টেশনের ৮ নম্বর প্লাটফর্মে এসে পৌঁছয় যশবন্তপুর হাওড়া ট্রেন। আহত বা অসুস্থ যাত্রীদের জন্য ৮ নম্বর প্লাটফর্মে আপৎকালীন মেডিকেল টিম গঠন করা হয়েছে।

হাওড়া স্টেশনে (Howrah Station) এসে পৌঁছল উদ্ধারকারী ট্রেন। যশবন্তপুর হাওড়া এক্সপ্রেস আহত যাত্রীদের নিয়ে এসে পৌঁছল হাওড়া স্টেশনে। বিভীষিকাময় রাতের দুর্ঘটনার স্মৃতি নিয়ে পৌঁছলেন আহত যাত্রীরা। হাওড়ায় মেডিক্যাল টিম (Medical Team), প্রাথমিক সাহায্যের জন্য একাধিক ব্যবস্থা করে রাখা আছে। হাওড়া স্টেশনের বাইরেই প্রস্তুত রয়েছে অ্যাম্বুল্যান্স (Ambulance)। আহত যাত্রীদের দ্রুত যাতে হাসপাতালে নিয়ে যাওয়া যায়, তার জন্য সবরকম ব্যবস্থা করা হয়েছে রেলের তরফে। শনিবার দুপুর ১’টা নাগাদ এই ট্রেন এসে পৌঁছল হাওড়ায়। পাশাপাশি এদিন ফিরে আসা সাধারণ মানুষের সঙ্গে দেখা করতে হাওড়া স্টেশনে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরুপ রায় (Arup Roy)। এছাড়াও পরিস্থিতি আয়ত্তে আনতে শতাধিক ট্যাক্সি, ৮টি অ্যাম্বুল্যান্সের পাশাপাশি রাখা হয়েছে দুটি বাস। এছাড়া হাওড়া স্টেশনে রাজ্য সরকারের উদ্যোগে তৈরি করা হল অস্থায়ী ক্যাম্প।

শুক্রবার হাওড়া স্টেশনের ৮ নম্বর প্লাটফর্মে এসে পৌঁছয় যশবন্তপুর হাওড়া ট্রেন। আহত বা অসুস্থ যাত্রীদের জন্য ৮ নম্বর প্লাটফর্মে আপৎকালীন মেডিকেল টিম গঠন করা হয়েছে। পাশাপাশি আহতদের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য মজুদ রাখা হয়েছে অ্যাম্বুলেন্স পরিষেবা। গুরুতর আহত যাত্রীদের সঙ্গে সঙ্গে স্টেশন থেকে দ্রুত সেই অ্যাম্বুল্যান্স করে রেলের বিআর সিং হাসপাতাল বা অন্যান্য হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। পাশাপাশি বায়ু সেনা, NDRF ঘটনাস্থলে গিয়ে প্রতিনিয়ত উদ্ধারকার্য চালিয়ে যাচ্ছে। শুক্রবার রাতে আলো কম থাকার কারণে উদ্ধারকাজে কিছুটা সমস্যা পড়তে হয়েছিল। কিন্তু শনিবার ভোরের আলো ফুটতেই উদ্ধারকার্যে গতি আসে। এখনও পর্যন্ত একাধিক যাত্রীর দুর্ঘটনাগ্রস্ত রেলের কামরা ভেতরে আটকে থাকার সম্ভাবনা।

দূরপাল্লার দুই ট্রেন মিলিয়ে কয়েক হাজার যাত্রী ছিলেন। তাঁদের আত্মীয় ও পরিবারের সদস্যদের সারা রাত ধরে হাজির হতে দেখা গেল হাওড়ার রেল স্টেশনে। শুক্রবার সন্ধ্যা পৌনে সাত’টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে বালেশ্বরের কাছাকাছি। দুর্ঘটনা ঘটা মাত্র দ্রুততার সঙ্গে একাধিক হেল্পলাইন খোলা হয় রেলের তরফ থেকে। পাশাপাশি ২৪ ঘণ্টার হেল্প ডেস্ক। যেখানে এসে সরাসরি দুই ট্রেনের যাত্রীরা বাড়ির লোক রেলের সাহায্য নিতে পারবে।

এদিকে রাত যত গভীর হয়, ততই উদ্বেগ বাড়তে থাকে। একদিকে তৎপরতার সঙ্গে ঘটনাস্থলে উদ্ধারকার্য শেষ হয়েছে। অন্যদিকে, হাওড়া রেল স্টেশনের হেল্পডেস্কের সামনে ভিড় করে রয়েছেন যাত্রীদের পরিবার আত্মীয়রা।

 

 

 

Previous articleআজ রেলমন্ত্রীর নাম মমতা হলে ঠিক কী হতো? টুইটে বিরোধীদের কটাক্ষ কুণালের
Next articleনতুন জার্সিতে মন মজেছে রোহিত-বিরাটদের, ‘রাজার মত অনুভূতি দেবে’, বললেন কোহলি