ভিনধর্মের ছাত্রীদের জোর করে হি.জাব পরানোর অভিযোগ! সমালোচনার মুখে পড়ে বড় পদক্ষেপ শিবরাজের

জানা গিয়েছে, অভিযুক্ত মধ্যপ্রদেশের দামোহ জেলার একটি বেসরকারি স্কুলের স্বীকৃতি বাতিল করলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, অভিযোগের সত্যতা জানার জন্য দামোহর জেলাশাসক ময়াঙ্ক আগরওয়াল শনিবার তদন্ত কমিটি গড়ার কথা ঘোষণা করেছেন।

জোর করে ভিনধর্মের ছাত্রীদের হিজাব (Hijab) পড়তে বাধ্য করার অভিযোগ বিজেপি শাসিত রাজ্যে। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের এক বেসরকারি স্কুলের বিরুদ্ধে ভিন ধর্মের ছাত্রীদের জোর করে হিজাব পড়ানোর অভিযোগ উঠেছে। আর এমন অভিযোগ সামনে আসতেই চরম বিপাকে পড়ে শিবরাজ সিং সরকার (Shiv Raj Singh Chouhan)। চরম সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। আর এরপরই তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোল করতে বড় পদক্ষেপ শিবরাজের। জানা গিয়েছে, অভিযুক্ত মধ্যপ্রদেশের দামোহ জেলার একটি বেসরকারি স্কুলের স্বীকৃতি বাতিল করলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, অভিযোগের সত্যতা জানার জন্য দামোহর জেলাশাসক ময়াঙ্ক আগরওয়াল শনিবার তদন্ত কমিটি গড়ার কথা ঘোষণা করেছেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ৩১ মে মধ্যপ্রদেশ সরকার ওই স্কুলটিকে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। আসলে দীর্ঘদিন ধরেই অভিযোগ উঠছিল, ওই স্কুলের পোশাকই এমন যা অনেকটাই হিজাবের মতো দেখতে। আর এমন পরিস্থিতিতে গত শুক্রবার মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ছত্রপুর জেলার এক জনসভায় ভাষণ দিতে যান। সেখানেই তিনি মুখ খোলেন ওই স্কুলকে ঘিরে। শিবরাজ জানান, স্কুলটিতে ছাত্রীদের যে পোশাক পরতে বাধ্য করছে সেখানে একটি হেড স্কার্ফও রয়েছে। এই স্কুলটির উপরে নিষেধাজ্ঞা জারির কথাও বলেন শিবরাজ।

মধ্যপ্রদেশ শিক্ষা দফতরের তরফে শুক্রবার সন্ধ্যায় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে দামোহর ‘গঙ্গা যমুনা হায়ার সেকেন্ডারি স্কুল’-এর স্বীকৃতি বাতিল করার কথা জানানো হয়েছে। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই ওই স্কুল কর্তৃপক্ষ মুসলিম ছাত্রীদের পাশাপাশি, হিন্দু, শিখ, খ্রিস্টান-সহ অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের ছাত্রীদের হিজাব পরে স্কুলে আসার নির্দেশ দিয়েছিলেন বলে অভিযোগ।

 

 

Previous articleভয়া.বহ রেল দুর্ঘ.টনা নিয়ে মোদি সরকারকে তুলোধনা, দিনের মতো কর্মসূচি বাতিল অভিষেকের
Next articleবালেশ্বরে দুর্ঘটনাস্থল পরিদর্শন প্রধানমন্ত্রীর, দেখা করলেন আহতদের সঙ্গে