‘আমেরিকা শোকস্তব্ধ’ ওড়িশা ট্রেন দু*র্ঘটনায় মর্মাহত বাইডেন বললেন, ‘ভারতের পাশে আছি’

ওড়িশায় করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় একাধিক দেশ থেকে শোকবার্তা এসেছে। ভয়াবহ এই দুর্ঘটনায় মর্মাহত সকলেই। এবার শোকপ্রকাশ করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানিয়েছেন, তিনি এবং তাঁর স্ত্রী অর্থাৎ আমেরিকার ফার্স্ট লেডি জিল এই ঘটনায় মর্মাহত।

আরও পড়ুন:বালেশ্বরে ভ.য়াবহ দু.র্ঘটনার ক.বলে বাংলার কতজন? বুলেটিন প্রকাশ নবান্নের

শনিবার রাতেই ওড়িশার দুর্ঘটনায় একটি বিবৃতিটি জারি করেন বাইডেন। সেখানে তিনি বলেন, “ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার খবর শুনে আমার ও ফার্স্ট লেডি জিল বাইডেনের কষ্টে বুক ফেটে যাচ্ছে। আমরা ভীষণই মর্মাহত। যারা এ দুর্ঘটনায় স্বজনদের হারিয়েছেন এবং যারা গুরুতর আহত হয়েছেন, তাদের সবার জন্য আমরা প্রার্থনা করছি। মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে। সংস্কৃতির বন্ধন এই দু’টি দেশকে এক করেছে। এই দুর্ঘটনায় ভারতের পাশাপাশি আমেরিকাও শোকস্তব্ধ । উদ্ধারকাজ চলা পর্যন্ত আমরা গোটা বিষয়টির উপর নজর রাখব। যে কোনও প্রয়োজনে ভারতের পাশে থাকব।”
শুক্রবার সন্ধে সাতটা নাগাদ বালেশ্বরের কাছে ঘটে যাওয়া এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার খবর ইতিমধ্যে একাধিক বিদেশি সংবাদপত্রে জায়গা করে নিয়েছে। তার মধ্যেই শনিবার সকাল থেকে বিশ্বের একাধিক রাষ্ট্রনেতা শোকবার্তা পাঠান। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন লেখেন, “ভারতে ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃতদের পরিবারদের প্রতি আমি সমব্যথী। যারা প্রিয়জনদের হারালেন তাদের সমবেদনা জানাই। আহতরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই কামনা করি।”
শোক প্রকাশ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও। তিনি লেখেন, “ভারতে ট্রেন দুর্ঘটনায় শতাধিক মানুষের প্রাণহানির ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। যারা এই দুর্ঘটনায় নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন, সেই শোকাহত পরিবারগুলির প্রতি আমি আন্তরিক সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।”

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস