ট্রাফিক সার্জেন্টদের অভিনব ‘গিফট’ দিচ্ছে কলকাতা পুলিশ!

বারবার অভি*যোগ আসে যে ট্র্যাফিক পুলিশ অন্যকে আইন মানার কথা বললেও বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় পুলিশ নিজেই হেলমেট ছাড়া বাইক চালাচ্ছে।

তাঁরা শীত গ্রীষ্ম বর্ষা মানুষের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন। ঝড় বৃষ্টি দুর্যোগ হোক কিংবা কাঠফাটা রোদ, রাস্তায় দাঁড়িয়ে নির্বিঘ্নে ট্র্যাফিক ব্যবস্থাকে (Traffic System)পরিচালনা করে চলেছেন তাঁরা। কিন্তু আইন ভাঙার অভিযোগও তো কম কিছু নয়। কথা হচ্ছে কলকাতা ট্র্যাফিক পুলিশকে (Kolkata Traffic Police)নিয়ে। লালবাজার সূত্রে খবর শহরে বিভিন্ন বড় রাস্তা-সহ বিভিন্ন ক্রসিং-এ ট্র্যাফিক নিয়ম না মানার একাধিক অভিযোগ ট্রাফিক পুলিশ কর্মীদের (Traffic Police) বিরুদ্ধে দায়ের হয়েছে। এবার অভিনব উদ্যোগ নিল কলকাতা পুলিশ (Kolkata Police)। ট্রাফিক সার্জেন্টদের ‘হেলমেট’ উপহার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই লালবাজার (Lalbazar)সূত্রে খবর।

শহরের আনাচে কানাচে ডিউটিতে থাকা ট্রাফিক সার্জেন্টদের ফুল মাস্ক বিশেষ হেলমেট দেবে লালবাজার। সেইমতো প্রথম দফায় প্রায় ৫০০ হেলমেট কিনতে চলেছে কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে জানানো হয়েছে যে এই হেলমেট ব্যবহার করার পরে যেই ফিডব্যাক এবং রিপোর্ট পাওয়া যাবে তার ভিত্তিতে দ্বিতীয় দফায় আরও বড় সংখ্যায় হেলমেট কিনবে কলকাতা পুলিশ।

বারবার অভিযোগ আসে যে ট্র্যাফিক পুলিশ অন্যকে আইন মানার কথা বললেও বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় পুলিশ নিজেই হেলমেট ছাড়া বাইক চালাচ্ছে। অথচ সাধারণ মানুষ বিনা হেলমেটে মোটরসাইকেল চালালে তাদেরকে ট্রাফিক নিয়ম অনুযায়ী জরিমানা করা হচ্ছে। এই সবকিছু মাথায় রেখে এবার অত্যাধুনিক বিশেষ ফুল মাস্ক হেলমেট কেনার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ।

 

Previous articleবাংলা ছেড়ে অন্যত্র সরতে চাইছেন বিজেপি সাংসদ! দলের অন্দরে অস্বস্তি
Next articleভারতের গণতন্ত্র খুবই প্রাণবন্ত: মোদির সফরের আগেই বার্তা আমেরিকার