ব্রিজভূষণের বিরুদ্ধে পকসো আইনে অভিযোগ প্রত্যাহার করল নাবালিকা কুস্তিগির

সর্বভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারির দাবিতে বেশ কয়েক সপ্তাহ ধরে আন্দোলন করছেন জাতীয় স্তরের কুস্তিগিররা। তাঁর বিরুদ্ধে পকসো আইনে অভিযোগ এনেছিল নাবালিকা কুস্তিগির।কিন্তু মঙ্গলবার সেই অভিযোগ তুলে নেওয়া হল। ফলে শিশু সুরক্ষা আইনে কুস্তি ফেডারেশন সভাপতির বিরুদ্ধে আর কোনও মামলা থাকল না।

ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনে জোড়া এফআইআর দায়ের করেছেন পদকজয়ী কুস্তিগিররা। সোমবার উত্তরপ্রদেশের গোন্ডায় তাঁর বাড়িতে পৌঁছে যায় দিল্লি পুলিশ। যেখানে ব্রিজভূষণের সহকর্মীদের বয়ান রেকর্ড করা হয়েছে। তাঁদের বয়ান রেকর্ডের পাশাপাশি যে নাবালিকা ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল, তার বয়ানও রেকর্ড করা হয়েছে। সেখানেই নাবালিকা নতুন বয়ান দিয়েছেন।জানা গিয়েছে, ১৬৪ নম্বর ধারার কোড অফ ক্রিমিনাল প্রসিডিওর আইনের আওতায় নিজের নতুন বয়ান দিয়েছে ওই নাবালিকা।এর ফলে ব্রিজভূষণের বিরুদ্ধে আর পকসো আইনের অন্তর্ভূক্ত কোনও অভিযোগ থাকল না।

মঙ্গলবার বিজেপি সাংসদ ব্রিজভূষণের বাড়িতে যাঁরা কাজ করেন, যাঁরা তাঁর সহকর্মী, তাঁদের বয়ান সংগ্রহ করা হয়েছে। তাঁদের পরিচয়পত্র এবং ঠিকানাও নথিভুক্ত করা হয়েছে। এই বয়ানই পরবর্তী তদন্তে সাহায্য করবে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

উল্লেখ্য, সোমবারই কুস্তিগির সাক্ষী মালিক জানিয়েছেন, তিনি, বজরং পুনিয়ারা রেলের চাকরিতে যোগ দিলেও তাঁদের আন্দোলন থামবে না। সুবিচারের জন্য তাঁরা লড়াই চালিয়ে যাবেন। আবার কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে সময়সীমা বেধে দিয়েছে কৃষক সংগঠন। তারা জানিয়েছে,  ৯ জুনের মধ্যে ব্রিজভূষণকে গ্রেপ্তার না করলে বৃহত্তর আন্দোলনে নামা হবে।

 

Previous articleপ্রসঙ্গ পেগাসাস: বিচারপতি মান্থার শুভেন্দুকে দেওয়া সুরক্ষা কবচ নিয়ে সরব তৃণমূল
Next articleপ্রতিবাদী দাদাকে খু.ন, পুলিশের জালে ‘গুণধর’ ভাই-ভাই বৌ