প্রয়াত দূরদর্শনের জনপ্রিয় সংবাদপাঠিকা গীতাঞ্জলি আইয়ার

প্রয়াত দূরদর্শনের সঞ্চালিকা তথা সংবাদপাঠিকা গীতাঞ্জলি আইয়ার৷ বুধবার নয়াদিল্লিতে তাঁর মৃত্যু হয়৷ সত্তরোর্ধ্ব গীতাঞ্জলি পার্কিন্সন্স ডিজিজে আক্রান্ত ছিলেন৷ তাঁর প্রয়াণে ভারতীয় টেলিভিশন জগতের একটি যুগের অবসান হল।

আরও পড়ুন:রাত ৮টার মধ্যেই বন্ধ করতে হবে সব দোকান!নয়া ফ*তোয়া জারি পাকিস্তানে
পরিবার সূত্রের জানান গিয়েছে বুধবার সান্ধ্যভ্রমণে বেরিয়েছিলেন তিনি। এরপর বাড়ি ফিরেই আচমকা মৃত্যু হয় তাঁর।দূরদর্শনে ইংরেজিতে সংবাদপাঠের ক্ষেত্রে গীতাঞ্জলি ছিলেন প্রথম সারির সঞ্চালিকা৷ পুরস্কারজয়ী সংবাদপাঠিকা গীতাঞ্জলির উচ্চারণ এবং বাচনভঙ্গি ছিল অননুকরণীয়৷ তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন বিশিষ্ট সাংবাদিক থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বরাও। কংগ্রেস নেতা নিত্তা ডি’সুজা লিখেছেন ‘‘টেলিভশনের পর্দায় গীতাঞ্জলি আইয়ারের আভিজাত্যপূর্ণ উপস্থিতি রয়েছে আমাদের স্মৃতিতে৷ টিভিতে খবর দেখার অভিজ্ঞতায় তিনি অবিস্মরণীয় ছাপ রেখে গিয়েছেন৷ তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করছি৷ তিনি শাশ্বত শান্তির জগতে বিচরণ করুন৷’’


প্রসঙ্গত, কলকাতার লোরেটো কলেজ থেকে স্নাতক হওয়ার পর ১৯৭১-এ দূরদর্শনে যোগ দিয়েছিলেন গীতাঞ্জলি আইয়ার। এরপর ৩০ বছরের দীর্ঘ কর্মজীবন। ১৯৮৯ সালে ইন্দিরা গান্ধী প্রিয়দর্শিনী অ্যাওয়ার্ডে সম্মানিত হন তিনি। সে বছর সবচেয়ে জনপ্রিয় নারী হিসেবে তাঁকে ওই পুরস্কার দেওয়া হয়েছিল। আটের দশকে একাধিক বিজ্ঞাপনের মুখ হয়ে উঠেছিলেন প্রয়াত সংবাদপাঠিকা। বিপুল জনপ্রিয়তার সুবাদেই অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। দূরদর্শনে সম্প্রচারিত টিভি সিরিজ ‘খানদান’-এ অভিনয় করেছিলেন। নিজের সঙ্গে বেশ কয়েকটি প্রজন্মের বেড়ে ওঠা সঙ্গে নিয়ে চলে গেলেন গীতাঞ্জলি।

Previous articleরাত ৮টার মধ্যেই বন্ধ করতে হবে সব দোকান!নয়া ফ*তোয়া জারি পাকিস্তানে
Next articleঅতি প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নিচ্ছে ‘বিপর্যয়’! কখন, কোথায় ল্যান্ডফল ?