নামল বৃষ্টি, তাপপ্রবাহের মাঝে ভিজল কলকাতা!

আনন্দপুর, সল্টলেক, লেকটাউন, পার্কসার্কাস, যাদবপুর, ক্যামাক স্ট্রিট সহ কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে দুপুরের পর থেকেই শুরু হল তুমুল বৃষ্টি (Rain)। তবু স্বস্তি মিলবে কি?

তাপপ্রবাহের (Heat Wave) জেরে নাজেহাল বঙ্গবাসীকে সুখবর দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। কেরলে বর্ষা আসার খবর পাওয়া মাত্রই আগামী রবিবার থেকে বৃষ্টি ভেজার আশা করছিল দক্ষিণ বঙ্গবাসী। তবে বরুণদের বোধহয় সময়ের আগেই কৃপা করলেন। শুক্রবারের দুপুরে বৃষ্টিস্নাত মহানগরী(Rain in Kolkata)। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইলো শহরের বিভিন্ন প্রান্তে। আনন্দপুর, সল্টলেক, লেকটাউন, পার্কসার্কাস, যাদবপুর, ক্যামাক স্ট্রিট সহ কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে দুপুরের পর থেকেই শুরু হল তুমুল বৃষ্টি(Rain)। তবু স্বস্তি মিলবে কি?

সাগরে চোখ রাঙাচ্ছে ‘বিপর্যয়’ , অন্যদিকে উত্তরবঙ্গে বর্ষা (Rainy season) আসার সুখবর মিলেছিল সকালেই। প্রাক বর্ষার বৃষ্টি ঠিক কতক্ষণে ঘর্মাক্ত বাঙালীকে একটু আরাম দেবে সেই নিয়ে কাউন্টডাউন শুরু হয়ে গেছিল। হাওয়া অফিস জানিয়েছিল রবিবার থেকে আবহাওয়ার খানিকটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কিন্তু এভাবে শুক্রবারেই যে মেঘ আর জল দুটোই মিলবে সেটা স্বপ্নেও ভাবেনি বাঙালি।

বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের খবর মিলেছে, পাশাপাশি কিছুটা হলেও গরমের তীব্র অনুভব থেকে হালকা স্বস্তির আমেজ পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। যদিও যেভাবে মাটি তপ্ত হয়ে আছে তাতে এই বৃষ্টিতে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না বলেই মনে করছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)।

 

Previous articleফ.ণা তুলে বি.ষাক্ত কেউটে, আত.ঙ্কে ঘুম ছুটল তিস্তা তোর্সা এক্সপ্রেসের যাত্রীদের
Next articleফের আ.ত্মঘাতী বি.স্ফোরণ আফগানিস্তানে! লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা