শুভমনের ক‍্যাচ নিয়ে বিতর্ক, কী বললেন গ্রিন?

চতুর্থ দিনে ম‍্যাচ শেষে গ্রিন বলেন," অবশ্যই। শুভমনের ক্যাচটা ঠিক ভাবেই ধরেছি। আমার সেটাই মনে হয়েছে।

বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮ রানে আউট হন শুভমন গিল। তবে এই উইকেট নিয়েই বিতর্ক শুরু হয়েছে। ভারতীয় সমর্থকদের দাবি, আউট ছিলেন না ভারতীয় দলের এই তরুণ ওপেনার। তবুও থার্ড আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিয়ে দেন। ওভারে ড্রাইভ করতে গিয়ে ব্যাটের কানায় লাগে বল। স্লিপে দাঁড়িয়ে থাকা ক্যামেরুন গ্রিন ঝুঁকে পড়ে বল ধরেন গ্রিন। যদিও রিপ্লেতে দেখা যায়, ক্যাচ ধরার সময়, বল তাঁর হাতের বাইরে চলে যায়। দেখা যায়, বল মাটিতে ঠেকে গিয়েছে। এর জেরেই ক্ষোভে ফুঁসছেন ভারতীয় দলের সমর্থকরা। আর এই নিয়ে এবার মুখ খুললেন ক্যামেরুন গ্রিন। বললেন, শুভমনের ক্যাচ সঠিক ভাবেই ধরেছেন।

চতুর্থ দিনে ম‍্যাচ শেষে গ্রিন বলেন,” অবশ্যই। শুভমনের ক্যাচটা ঠিক ভাবেই ধরেছি। আমার সেটাই মনে হয়েছে। সেই মুহূর্তেও ক্যাচ ধরে আত্মবিশ্বাসী ছিলাম। আমার কোনও সংশয় ছিল না। তাই উচ্ছ্বাসে বলটা শূন্যে ছুড়ে দিয়েছিলাম। আউটের আবেদন করেছিলাম। সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব তৃতীয় আম্পায়ারকে দেওয়া হয়েছিল। তিনি আউট দিয়েছেন। সব সময় চেষ্টা করেছি ভাল ক্যাচ ধরার। জুনিয়র পর্যায়েও প্রথম বা দ্বিতীয় স্লিপে দাঁড়াতাম। স্লিপে দাঁড়িয়ে আগেও কঠিন ক্যাচ নিয়েছি। এই টেস্টে একটা সহজ ক্যাচ ছাড়ায় কিছুটা হতাশ হয়ে পড়েছিলাম। এমন ব্যর্থতার পর আবার ভাল ক্যাচ নিতে পারলে বেশ ভাল লাগে।”

 

ভারতীয় সমর্থকদের দাবি, আউট ছিলেন না শুভমন। ক্ষোভে ফুঁসছেন ভারতীয় দলের সমর্থকরা। তাঁদের একাংশ গ্রিনকে নিয়ে বিদ্রুপও করছে। এই নিয়ে গ্রিন বলেন,”ভারতীয় সমর্থকরা ক্রিকেট নিয়ে ভীষণ উৎসাহী। খুব আবেগপ্রবণ। ওদের প্রিয় ক্রিকেটারদের একজন শুভমন। ও আউট হওয়ায় সমর্থকরা হতাশ হয়েছেন। তাঁরা নিজেদের মতো করে দেখেছেন বিষয়টা। আশা করব, ক্রিকেটপ্রেমীরা খেলার দিকে নজর রাখবেন। আমাদের এগিয়ে যেতে হবে।”

আরও পড়ুন:গুয়ার্দিওয়ালার হাত ধরে চ‍্যাম্পিয়ন্স লিগ চ‍্যাম্পিয়ন ম‍্যাঞ্চেস্টার সিটি

 


 

 

Previous articleউত্তরবঙ্গে ভারী বৃষ্টি, ছুটির দিনে ভিজবে কলকাতা?
Next articleনিউটাউনে নতুন সংযোজন ম্যানহোল ক্লিনিং রোবট