মনোনয়ন পত্রের স্ক্রুটিনি চলায় রাজভবনে গেলেন না রাজ্য নির্বাচন কমিশনার

জানা গিয়েছে, পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে রাজভবনে ডাকা হয়েছিল রাজ্য নির্বাচন

রাজ্যপাল ডেকে পাঠিয়েছিলেন। কিন্তু শনিবার রাজভবনে তাঁর সঙ্গে দেখা করতে গেলেন না রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিন‌্হা। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, মনোনয়ন পত্রের স্ক্রুটিনি রয়েছে। তাই শনিবার তিনি যেতে পারছেন না। শনিবার ছাড়া অন্য যে কোনও দিন তিনি যেতে পারবেন বলে জানিয়ে দিয়েছেন।

পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে অশান্তির অভিযোগ ভাঙড়ে।শুক্রবার ভাঙড় পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেন। সেখানে দাঁড়িয়েই হিংসার বিরুদ্ধে কড়া বার্তা দেন তিনি।আর আজ শনিবার রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করেন তিনি। জানা গিয়েছে, পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে রাজভবনে ডাকা হয়েছিল রাজ্য নির্বাচন কমিশনারকে।

ইতিমধ্যেই কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চ নির্দেশ দিয়েছেন, পঞ্চায়েত ভোটে রাজ্যের সব জেলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। এই প্রসঙ্গে বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা জানিয়েছিলেন,  কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই চলবেন তিনি।হাইকোর্ট যা নির্দেশ দিয়েছে, তা কার্যকর করা হবে।

শুক্রবার তিনি জানান, সুপ্রিম কোর্টে আবেদনের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেননি তিনি। যদিও শেষ পর্যন্ত হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শনিবার সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন। শনিবার শীর্ষ আদালত বন্ধ থাকায় ‘ই-ফাইলিং’এর মাধ্যমে আবেদন জানানো হয়েছে।

Previous articleজোর করে অ.শান্তির চেষ্টা! তৃণমূলের পার্টি অফিসে তা.ণ্ডব সিপিএম-র
Next articleঅগাস্টে ব্রিকস সম্মেলনে যোগ দিচ্ছে বাংলাদেশও