শুভেন্দুর মিছিলে অভিষেকের “নবজোয়ার’ গান! ভিডিও সামনে এনে কটাক্ষ কুণালের

শালবনির ভীমপুরে সভা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই সভায় বাইরে ও দূরদূরান্ত ত্থেকে ভাড়ায় আসা বিজেপি কর্মী-সমর্থকদের মিছিলে বাজছে তৃণমূলের গান

পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে ততই প্রচারে ঝাঁজ বাড়াচ্ছে রাজনৈতিক দলগুলি। গণতান্ত্রিক পরিসরে
শাসক থেকে বিরোধী, সকলের প্রচার পর্ব তুঙ্গে। কেউ কাউকে একইঞ্চি জমি না ছাড়ার শপথ নিয়ে কোমর বেঁধে নেমে পড়েছে লড়াইয়ের ময়দানে।

সেই আবহে আজ, রবিবার ছুটির দিন পশ্চিম মেদিনীপুর জেলার শালবনির ভীমপুরে সভা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই সভায় বাইরে ও দূরদূরান্ত ত্থেকে ভাড়ায় আসা বিজেপি কর্মী-সমর্থকদের মিছিলে বাজছে তৃণমূলের গান!

শুভেন্দুর পঞ্চায়েত ভোটের প্রচারে অভিষেকের ‘নবজোয়ার’-এর গান! এখন সোশ্যাল মিডিয়ায় যা ভাইরাল। ভিডিওটি সর্বপ্রথম সকলের সামনে নিয়ে আসেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ।
রবিবার সকালে ভিডিওটি শেয়ার করে কুণাল ঘোষ লেখেন, “আজ রবিবার শালবনীর ভীমপুরে শুভেন্দুর একটি সভা আছে। স্থানীয় নয়, দূর থেকে লোক আনছে। আর তাদের আকর্ষণ করতে বাজাচ্ছে তৃণমূলের নবজোয়ার গান।” এমনকি তিনি কটাক্ষ করে বলেন, “যার ভিডিও নিয়ে সন্দেহ হবে, মামলা করতে পারেন।”

এমন ভিডিও দেখে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। প্রসঙ্গত, প্রায় দু’মাস ধরে কোচবিহার থেকে কাকদ্বীপ, তৃণমূলে নবজোয়ার কর্মসূচি করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোটা রাজ্য জুড়ে প্রত্যেকটি জেলায় ছিল তাঁর এই প্রচার কর্মসূচি। প্রচারের পাশাপাশি রোড শো, রেডিও বার্তা থেকে শুরু করে আরও একাধিক অভিনব কর্মসূচি ছিল প্রচারের অঙ্গ হিসাবে। সেইমতো নব জোয়ার কর্মসূচির প্রচারে একটি গান প্রকাশ করা হয় তৃণমূলের তরফে। যা এখন আট থেকে আশি সকলের মুখে ফিরছে।

যদিও স্থানীয় বিজেপি নেতৃত্ব সাফাই গেয়ে বলছে “যে সমস্ত গাড়ি প্রচারের কাজে ব্যবহার করা হয়, তাঁদের অন্যান্য দলের কর্মীরাও বায়না করে থাকেন। সেক্ষেত্রে তাঁদের কাছে সমস্ত দলেরই গান, ক্যাসেট থাকে। সেরকমই ভুল করে হয়তো গানটি বাজিয়ে ফেলেছে।” মিছিলের দায়িত্বে থাকা বিজেপি নেতৃত্ব বিষয়টি লক্ষ্য করে সেটি বন্ধ করে দেয়।

Previous articleবিহারে কারখানায় গ্যাস লিকে মৃ*ত ১ শ্রমিক, অসুস্থ বহু
Next articleবড় ধা.ক্কা, প্রেক্ষাগৃহ থেকে সরছে ‘আদিপুরুষ’!