“আনন্দ বোস বেআইনি কাজ করছেন”, এবার বই প্রকাশ নিয়ে কুণালের নিশানায় রাজ্যপাল

ফের তৃণমূল নেতার নিশানায় সিভি আনন্দ বোস। এবার রাজভবন থেকে রাজ্যপালের একটি বই প্রকাশকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। যেখানে আনন্দ বোস বেআইনি কাজ করছেন বলে অভিযোগ করেন কুণাল ঘোষ

পঞ্চায়েত ভোটের আগে একাধিক ইস্যুতে রাজ্য-রাজ্যপাল সংঘাত তুঙ্গে। রাজভবনে “পিস রুম” থেকে শুরু করে আইন-শৃঙ্খলার প্রশ্নে বিরোধীদের ভাষায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের অপরিণত মন্তব্যকে একেবারেই ভালোভাবে নেয়নি শাসক দল তৃণমূল কংগ্রেস। দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ আগেই রাজ্যপালকে। বিজেপির এজেন্ট-দালাল হিসেবে সম্বোধন করেছেন। রাজ্যপালকে কটাক্ষ করে “রামফ্রন্ট” চেয়ারম্যান বলতে শোনা গিয়েছে কুণালের মুখে।

ফের তৃণমূল নেতার নিশানায় সিভি আনন্দ বোস। এবার রাজভবন থেকে রাজ্যপালের একটি বই প্রকাশকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। যেখানে আনন্দ বোস বেআইনি কাজ করছেন বলে অভিযোগ করেন কুণাল। এদিন সোশ্যাল মিডিয়ায় আনন্দ বোসের লেখা বইয়ের প্রচ্ছদ পোস্ট করে কুণাল লেখেন, “রাজ্যপাল বই লিখতেই পারেন। কিন্তু প্রকাশকের জায়গায় রাজভবন থাকতে পারে না। অশোক স্তম্ভের ছবিও ব্যবহার করা যায় না। আনন্দ বোস বেআইনি কাজ করছেন। অবিলম্বে এসব সংশোধন হোক।”

প্রসঙ্গত, প্রচ্ছদে দেখা যাচ্ছে বইয়ের নাম SILENCE SOUNDS GOOD. ঠিক তার উপরে অশোক স্তম্ভ। নিচের দিকে বইটির লেখক হিসেবে সিভি আনন্দ বোসের নাম। তার ঠিক নিচেই লেখা কলকাতা রাজভবন থেকে প্রকাশিত। এখন প্রশ্ন রাজ্যপাল ব্যক্তিগতভাবে কোনও বই লিখলে সেখানে অশোক স্তম্ভ ব্যবহার কি সাংবিধানিক বা আইনসম্মত? সেই বইয়ের প্রকাশক কী রাজভবন হতে পারে? কুণাল ঘোষ বিষয়টিকে সরাসরি বেআইনি বলে সংশোধন করার দাবি তুলেছেন।

Previous articleনিয়োগ সংক্রান্ত জ.রুরি ফাইল উধাও,সিবিআইকে জানাল পর্ষদ
Next articleসিগারেট খাওয়ার খেসারত! দশম শ্রেণির ছাত্রকে পি.টিয়ে মারলেন শিক্ষকরা