জন্মদিনে কোহলিদের সঙ্গে মহারণে নামবেন পাক অধিনায়ক বাবর !

জীবনে অনেক জন্মদিন কাটিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু এবারের জন্মদিনটা পাকিস্তান অধিনায়কের কাছে একটু অন্যরকম হতে চলেছে। কারণ এবার ১৫ই অক্টোবর বাবরের জন্মদিনে বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত পাকিস্তান।বাবর জানেন তার ওপর কতটা দায়িত্ব থাকবে। সেটা নিজের মতো পালন করার চেষ্টা করবেন তিনি।

এবারের বিশ্বকাপে পাক দল তাদের অভিযান শুরু করবে ৬ অক্টোবর। তাদের প্রতিপক্ষ হিসেবে থাকবে কোয়ালিফায়ার থেকে উঠে আসা দল। আর ভারত তাদের অভিযান শুরু করবে ৮ অক্টোবর। চেন্নাইতে সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। কাকাতলীয়ভাবে গত বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আবহেই নিজের জন্মদিন পালন করেছিলেন বাবর আজম।আর এবারও ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন তিনি পালন করতে চলেছেন তাঁর ২৯ তম জন্মদিন।

প্রসঙ্গত, গত টি-২০ বিশ্বকাপে ভারত নাটকীয়ভাবে হারিয়ে দেয় পাকিস্তানকে। কার্যত গোটা ম্যাচে পিছিয়ে থাকা ভারতকে একার ব্যাটে টেনে তুলে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন বিরাট কোহলি। এবারের বিশ্বকাপে ভারতও এই মহারণ জিততে ফের একবার তাকিয়ে থাকবে বিরাটের দিকে।

তেমনি পাকিস্তান ঐতিহাসিক এই ম্যাচ জিততে তাকিয়ে থাকবে তাদের ‘বার্থডে বয়’ বাবর আজমের দিকে। বাবর জানিয়েছেন এটা তার কাছে বিশেষ মুহূর্ত হতে চলেছে। নিজের জন্মদিনে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন বিশ্বকাপে, সেটাও আবার ভারতের বিরুদ্ধে – এমন মঞ্চ খুব কম আসে। তবে তিনি তখনই খুশি হবেন যখন ভারতকে হারিয়ে পাকিস্তান জিতবে।তাই বাড়তি টেনশন থাকছেই।

 

Previous article“যেখানেই যাবেন গো-ব্যাক শুনবেন”, রাজ্যপালকে “পদ্মপাল” ক.টাক্ষ কুণালের
Next articleছোটপর্দায় ফের রামানন্দ সাগরের কালজয়ী ‘রামায়ণ’!