পিছু ছাড়ছে না ‘অর্থস.ঙ্কট’! ঈদে রুপি-শূন্য পাকিস্তানের একাধিক এটিএম

করাচির স্থানীয় বাসিন্দাদের মতে, ঈদের আগে এটিএমগুলি থেকে সব টাকা ফুরিয়ে গেছে। আমরা আজ সকাল থেকে অনেকবার এটিএমে ঘুরলেও কোথাও নগদ টাকা নেই।

বৃহস্পতিবার ঈদ আল-আধা (Eid Al Adha)। খুশির আবহে মেতেছে গোটা দেশ। কিন্তু প্রতিবেশী পাকিস্তানে (Pakistan) বাড়ছে আশঙ্কার কালো মেঘ। পাকিস্তানের করাচির বাসিন্দারা মুখোমুখি হচ্ছেন চরম আর্থিক সংকটের (Financial Crisis)। গতবছর বন্যার পর থেকে দেশে অর্থসঙ্কট চরম পর্যায়ে পৌঁছেছে। জানা গিয়েছে, করাচির (Karachi) রাস্তায় বিভিন্ন এটিএমে (ATM) নগদ টাকা ফুরিয়ে যেতে শুরু করেছে। এদিন সারাদেশে ঈদ উদযাপিত হলেও, এটিএমে এমন অর্থ সংকট যে গ্রাহকদের বড়সড় বিপদে ফেলেছে তা আর বলার অপেক্ষা রাখে না। অর্থসঙ্কটে জর্জরিত পাকিস্তানের বর্তমানে করুণ অবস্থা।

করাচির স্থানীয় বাসিন্দাদের মতে, ঈদের আগে এটিএমগুলি থেকে সব টাকা ফুরিয়ে গেছে। আমরা আজ সকাল থেকে অনেকবার এটিএমে ঘুরলেও কোথাও নগদ টাকা নেই। তবে ব্যাঙ্ক সূত্রে খবর, যখনই ঈদ সামনে চলে আসে তখনই বাকি গ্রাহকরা সাধারণত এটিএম কাজ করছে না বা নগদ অর্থের অভাব সম্পর্কে অভিযোগ তোলেন। এটি সাধারণত ঘটে যখন লোকেরা কুরবানির পশু কেনার জন্য প্রচুর পরিমাণে নগদ এটিএম থেকে তুলে নেন।

পাকিস্তানে ইদ পালিত হচ্ছে বৃহস্পতিবার। তার আগে বুধবার করাচি শহরের বেশির ভাগ এটিএম-ই অর্থশূন্য হয়ে পড়ায় বেজায় বিপদের মুখে পড়েছেন সাধারণ মানুষ। সকাল থেকে বার বার এটিএমে গিয়েও টাকা তুলতে পারেননি অনেকে। যার জেরে বাড়ছে ক্ষোভ। নগদ টাকা না থাকায় ইদের উদ্‌যাপনেও খামতি থেকে যাচ্ছে।

 

 

Previous articleনিয়মিত প্রোটিন ড্রি.ঙ্ক! মস্তিষ্কের জটিল রো.গে মৃ.ত্যু কিশোরের
Next articleবিচারপতি মান্থার এজলাস থেকে ইডি এবং সিবিআইয়ের মামলাগুলি সরল অন্য বেঞ্চে