লর্ডসে হে.নস্থা অজি ক্রিকেটাররা, ব‍্যবস্থা নিল এমসিসি

ঘটনার সূত্রপাত, ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে। তারপরই শুরু ঝামেলা।

রবিবার দ্বিতীয় টেস্টে ইংল‍্যান্ডকে ৪৩ রানে হারাতেই অ‍্যাশেজে ২-০ এগিয়ে যায় অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক, পাট কামিন্স, জস হ‍্যাজলউডদের সামনে দাঁড়াতেই পারেনি ইংল‍্যান্ডের ব‍্যাটাররা। তবে ইংল‍্যান্ডের হয়ে একা লড়েছিলেন বেন স্টোকস। আর এই দিনই অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের গালিগালাজ করার অভিযোগ উঠেছে এমসিসি-র সদস্যদের বিরুদ্ধে। অভিযোগ পঞ্চম দিন লর্ডসের লং রুমে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের কয়েক জন সদস্যের সঙ্গে কথা কাটাকাটি হয় উসমান খোয়াজা ও ডেভিড ওয়ার্নারের। ক্রিকেটারদের ওপর চড়াও হয় তারা। এই ঘটনার ভিডিও ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। অস্ট্রেলিয়ার অভিযোগ, তাদের ক্রিকেটারদের হেনস্থা করা হয়েছে। তদন্তের দাবিও করে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর ঘটনার অভিযোগ উঠতে নড়েচড়ে বসে এমসিসি। জানা যাচ্ছে, ওই সদস্যদের ওপর ব‍্যবস্থা নিয়েছে তারা। এই ঘটনার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত লর্ডসে ঢুকতে পারবেন না ওই সমর্থকরা।

ঘটনার সূত্রপাত, ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে। তারপরই ঝামেলা। অজি ক্রিকেটাররা লং রুমে ঢুকতে গেলে, সেখানে এমসিসি সদস্য, যারা হলেন আবার ইংল‍্যান্ড সমর্থক। তারা চড়াও হন অজি ক্রিকেটারদের ওপর। নিজের প্রিয় মাঠ লর্ডসে এই ধরনের ঘটনার সম্মুখীন হবেন তা ভাবতে পারেননি খোয়াজা। ম্যাচ শেষে তিনি বলেন, “লর্ডসের সমর্থকদের প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা ছিল। কিন্তু রবিবার যা হল তা মেনে নেওয়া যায় না। ইংল্যান্ডের সমর্থকেরা যে ভাষায় কথা বলছিল, তা খুবই অসম্মানের। আমি সেটা মেনে নিতে পারিনি। তাই প্রতিবাদ করেছি। ওরা অন্যায় ভাবে আমাদের উপর দায় চাপাচ্ছিল। সেটা ঠিক না।”

এদিকে এই ঘটনার অভিযুক্ত সমর্থকদের বিরুদ্ধে ব‍্যবস্থা নিল এমসিসি। শাস্তি দেওয়া হয়েছে অভিযুক্তদের। এই নিয়ে এমসিসি বিবৃতিতে জানায়,”লর্ডসের ঘটনায় ওই সদস্যদের শাস্তি দেওয়া হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁদের বরখাস্ত করা হয়েছে। লর্ডসে ঢুকতে পারবেন না ওই সমর্থকেরা। তদন্ত শেষে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।”

আরও পড়ুন:স্টোকসের বিরাট প্রশংসায় কোহলি, ইংল‍‍্যান্ড অধিনায়ককে নিয়ে কী লিখলেন বিরাট?

 

Previous articleকমিশনের দাবি মেনে পঞ্চায়েত ভোটে আরও ৪৮৫ কোম্পানি বাহিনী পাঠাচ্ছে কেন্দ্র
Next articleবাংলা নয়, ইংরাজি মাধ্যমে পাশ করলেই মিলবে ‘অ্যাডমিশন’: বি.তর্কিত ফতোয়া লরেটো কলেজের!