স্টোকসের বিরাট প্রশংসায় কোহলি, ইংল‍‍্যান্ড অধিনায়ককে নিয়ে কী লিখলেন বিরাট?

ইংল্যান্ডের সামনে ৩৭১ রানের লক্ষ্য রেখেছিল অজিরা। কিন্তু ৪৩ রান বাকি থাকতেই অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ইনিংস শেষ করেন ৩২৭ রানে।

রবিবার দ্বিতীয় টেস্টে ইংল‍্যান্ডকে ৪৩ রানে হারাতেই অ‍্যাশেজে ২-০ এগিয়ে যায় অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক, পাট কামিন্স, জস হ‍্যাজলউডদের সামনে দাঁড়াতেই পারেনি ইংল‍্যান্ডের ব‍্যাটাররা। তবে ইংল‍্যান্ডের হয়ে একা লড়েছিলেন বেন স্টৌকস। ইংল্যান্ডকে দায়িত্ব নিয়ে একা পঞ্চম দিন লড়াইয়ে রেখেছিলেন অধিনায়ক। লাঞ্চের আগে পরপর বেন ডাকেট এবং জনি বেয়ারস্টোর উইকেট হারিয়ে ব্রিটিশরা যখন চাপে, তখন স্টুয়ার্ড ব্রডকে নিয়ে দুরন্ত লড়াই শুরু করেন বেন স্টোকস। তিনি করেন ১৫৫ রান। স্টোকস আউট হতেই ভেঙে পড়ে ইংল্যান্ডের যাবতীয় প্রতিরোধ। আর ইংল‍্যান্ড অধিনায়কের খেলা মনে ধরেছে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির। টুইটারে বিরাট লেখেন, এক অসাধারণ ইনিংস স্টোকসের।

ইংল‍্যান্ড অধিনায়কের প্রশংসা করে বিরাট লেখেন,”আমি আগেই বলেছিলাম যে, স্টোকস প্রচণ্ড লড়াই করেন। যাঁদের বিরুদ্ধে খেলেছি, তাঁদের মধ্যে সব থেকে বড় প্রতিদ্বন্দ্বী মনে হয়েছে স্টোকসকে। এটা আমি একেবারেই মজা করে বলিনি। অসাধারণ একটা ইনিংস। কিন্তু এই মুহূর্তে অস্ট্রেলিয়া নিজেদের সেরা ছন্দে রয়েছে। ওদের হারানো কঠিন।”

লর্ডসে প্রথম ইনিংসে ৪১৬ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৩২৫ রানে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া করে ২৭৯ রান। ইংল্যান্ডের সামনে ৩৭১ রানের লক্ষ্য রেখেছিল অজিরা। কিন্তু ৪৩ রান বাকি থাকতেই অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ইনিংস শেষ করেন ৩২৭ রানে।

আরও পড়ুন:নির্বাসন কাটিয়ে ফিরছেন দীপা, এশিয়ান গেমসের ট্রায়ালে নামবেন তিনি

Previous articleদ্বিপাক্ষিক সম্পর্কে জোর! ব্রিটেন সফরে বাইডেন, রাজা তৃতীয় চার্লস-সুনকের সঙ্গে বৈঠকের সম্ভাবনা  
Next articleহাইকোর্টে জোর ধাক্কা নওশাদ সিদ্দিকির, ভোটের দফা বাড়ানোর মামলা খারিজ