শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তৎপর পুলিশ! পঞ্চায়েত নির্বাচনের আগে ফের উদ্ধার বো.মা 

পুলিশ সূত্রে খবর, দুবরাজপুরের পছিয়ারার তেঁতুলপাড়া গ্রামের বাসিন্দা শেখ জানে আলম। গোপন সূত্রে পুলিশ জানতে পারে শেখ জানে আলম তার বাড়িতে বোমা মজুত করে রেখেছে। খবরের ভিত্তিতে সোমবার সকালে পুলিশ তার বাড়িতে হানা দেয়।

নির্বাচনী আবহে রাজ্যে ফের উদ্ধার বোমা (Bomb)। রাজ্যে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তৎপর পুলিশ প্রশাসন। বিভিন্ন প্রান্তে জোরকদমে চলেছে তল্লাশি অভিযান। আর এমন আবহেই বীরভূমের (Birbhum) দুবরাজপুর (Dubarajpur) থেকে বোমা উদ্ধার করল পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ সূত্রে খবর, সোমবার দুবরাজপুরের পছিয়ারা গ্রামের এক বাসিন্দার বাড়ি থেকে উদ্ধার হয় ড্রাম ভর্তি বোমা। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সেগুলি উদ্ধার ও নিষ্ক্রিয় করে। তবে কেন ওই ব্যক্তি বাড়িতে বোমা মজুত করলেন, তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, দুবরাজপুরের পছিয়ারার তেঁতুলপাড়া গ্রামের বাসিন্দা শেখ জানে আলম। গোপন সূত্রে পুলিশ জানতে পারে শেখ জানে আলম তার বাড়িতে বোমা মজুত করে রেখেছে। খবরের ভিত্তিতে সোমবার সকালে পুলিশ তার বাড়িতে হানা দেয়। শুরু হয় জোরকদমে তল্লাশি। পরে পুলিশ এদিন দেখতে পায় একটি জায়গায় খড় জমা করে রাখা আছে। পরে ওই জায়গায় তল্লাশি চালিয়ে এক প্লাস্টিকের ড্রাম পাওয়া যায়। আর ড্রামটি খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশের। ড্রামের ভিতর থেকে ২০টি তাজা বোমা উদ্ধার করা হয়। কী কারণে ওই ব্যক্তি বোমা মজুত করছিলেন, তা এখনও স্পষ্ট নয়। তবে ঘটনার পর থেকেই পলাতক শেখ জানে আলম। এছাড়া এদিন বীরভূমের আদমপুর প্রাথমিক স্কুলের ছাদ থেকেও উদ্ধার হয়েছে বোমা। জানা গিয়েছে, এদিন স্কুলে ক্লাস চলছিল। বোমা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক ছড়ায় পড়ুয়াদের মধ্যে।

পাশাপাশি মুর্শিদাবাদে (Murshidabad) তৃণমূল (TMC) কর্মীকে লক্ষ্য করে বোমা মারার অভিযোগ কংগ্রেসের (Congress) বিরুদ্ধে। জানা গিয়েছে, এদিন বোমাবাজির জেরে আহত হয়েছেন তিন জন। বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের মানিকচক অঞ্চলের বাউরিমারি এলাকায়। জানা গিয়েছে, মুর্শিদাবাদের ওই এলাকায় প্রচারে বেরিয়েছিল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তখন উপস্থিত ছিলেন লালগোলা তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি দিলশাদ আলি। তিনি চলে যাওয়ার পর স্থানীয় তৃণমূল কর্মীরা যখন ফিরছিলেন তখনই মুড়ি মুড়কির মতো বোমা মারা হয় বলে অভিযোগ। কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা বোমা মেরেছে বলে অভিযোগ তৃণমূলকর্মীদের।

 

 

Previous articleমন্ত্রী পরিষদের বৈঠকের ডাক প্রধানমন্ত্রীর: রদবদলের সম্ভাবনা, খাঁ.ড়া ঝুলছে রাজ্যের ২ প্রতিমন্ত্রীর ঘাড়ে!
Next articleরাজীব নিয়োগের বৈ.ধতা মামলা খারিজ হাইকোর্টে