৬ মাসের মধ্যেই চালু হবে দুয়ারে রেশন: বার্তা অভিষেকের

একুশের নির্বাচনের আগে তৃণমূলের(TMC) ইস্তেহারে অন্যতম প্রতিশ্রুতি ছিলে দুয়ারে রেশন প্রকল্প(Duyare Ration Project)। সরকারের তরফে এই প্রকল্প বাস্তবায়নে সব রকম প্রচেষ্টা হলেও পরে তা আটকে যায় আইনি জটিলতায়। তবে সমস্যা কাটিয়ে এবার পথ শুরু হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্পের। বুধবার সে বিষয়ে বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। জানালেন, আগামী ৬ মাসের মধ্যে সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে দুয়ারে সরকারের প্রতিনিধি রেশন পৌঁছে দিয়ে আসবে। এই প্রকল্প বাস্তবায়নে যে জটিলতা ছিল তা কেটে গিয়েছে।

বুধবার কালনার বৈদ্যপুরের নির্বাচনী জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “দু’বছর ধরে রেশন ডিলারদের একাংশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট করে যাতে দুয়ারে রেশন প্রকল্প বাস্তবায়িত না হয়। আইনি জটিলতায় এই প্রকল্প আটকে ছিল এতদিন। আজ থেকে দু-আড়াই মাস আগে সুপ্রিম কোর্টে এই আইনি জটিলতার সমাধান হয়ে গেছে। আমি আপনাদের কথা দিচ্ছি, আগামী ৬ মাসের মধ্যে কোনও জায়গা থেকে নয়, কোনও পাড়ার মোড় থেকে, কোনও গ্রামের চায়ের দোকান থেকে নয়, কোনও ক্লাব থেকে নয়, দুয়ারে সুরকারের প্রতিনিধি আপনার বাড়িতে রেশন পৌঁছে দিয়ে আসবে।” অভিষেকের এহেন ঘোষণার পর স্বাভাবিকভাবের খুসিতে সাধারণ মানুষ।

এদিন জনসভা থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন জীবনদায়ী ওষুধের দাম বেড়েছে বিজেপির কারণে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়েছে কেন্দ্র সরকার। পাশাপাশি তিনি আর যোগ করেন, “প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, দুর্নীতির বিরুদ্ধে আমি গ্যারেন্টার। আর যাদের বিরুদ্ধে ইডি, সিবিআই মামলা চালাচ্ছে সেই দুর্নীতিগ্রস্থ তোলাবাজদেরকে বিজেপিতে নিয়ে পদে বসাচ্ছে। শুভেন্দু অধিকারীকে খবরের কাগজে মুড়ে টাকা নিতে দেখেছেন সবাই, কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা হয়েছে? ৭ দিন আগে মোদি বললেন, ৭৩ হাজার কোটি টাকার দুর্নীতি করেছে এনসিপি। তারপরই এনসিপির অজিত পাওয়ার প্রফুল্ল প্যাটেলের মতো নেতারা বিজেপিতে চলে গেল যাদের বিরুদ্ধে ইডি-সিবিআইয়ের মামলা ছিল। উত্তরপ্রদেশে কৃষকদের পিষে মারা অজয় টেনি আজও মোদির মন্ত্রিসভার সদস্য। এরপর জনগনের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে অভিষেক বলেন, “এমন গ্যারেন্টার আপনারা চান যারা কথা দিয়ে কথা রাখে না?”

Previous articleআদালত চত্বরে গু.লি চালালেন আইনজীবী! তিস হাজারি কোর্ট চত্বরে চাঞ্চল্য
Next articleগু.লিবিদ্ধ হয়ে মৃ.ত ভারতীয় বংশোদ্ভূত কানাডিয়ান গ্যাং.স্টার!