অধিবেশন চলাকালীন উত্তপ্ত ত্রিপুরা বিধানসভা, হাতাহাতির জেরে সাসপেন্ড ৫ বিধায়ক

বাজেট অধিবেশন চলাকালীন রীতিমতো উত্তপ্ত হয়ে উঠল ত্রিপুরা বিধানসভা(Tripura assembly)। হাতাহাতি হলো শাসক ও বিরোধী দলের বিধায়কদের মধ্যে। ঘটনার জেরে পাঁচ বিধায়ককে সাসপেন্ড করেছেন বিধানসভার স্পিকার। যারা সাসপেন্ড হয়েছেন তারা সকলেই বিরোধী দলের বিধায়ক বলে জানা গিয়েছে।

গত এপ্রিল মাসে অধিবেশন (Assembly session) চলাকালীন ত্রিপুরা বিধানসভার (Tripura Assembly) মধ্যে পর্ন সিনেমা (porn movie) দেখতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন বিজেপি বিধায়ক যাদব লাল নাথ (BJP MLA Jadav Lal Nath)। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। শুক্রবার সেই বিষয়কে কেন্দ্র করে তুমুল গণ্ডগোল হয় ত্রিপুরা বিধানসভায়। অধিবেশন শুরু হওয়ার পর তিপ্রামোথার বিধায়ক অনিমেষ দেববর্মা (Tipra MOTHA MLA Animesh Debbarma) বাগাবাসা কেন্দ্রের বিজেপি বিধায়ক যাদব লাল নাথের বিধানসভার মধ্যে পর্ন সিনেমা দেখা নিয়ে প্রশ্ন তোলেন। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। শুরু হয় বিক্ষোভ ও স্লোগান। পাল্টা বিরোধী বিধায়কদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন শাসক দল বিজেপির বিধায়করা।

এরপরই বিরোধী বিধায়কদের বিরুদ্ধে সরব হন স্পিকার। সাসপেন্ড করা হয় পাঁচ বিধায়ককে। ত্রিপুরা বিধানসভার স্পিকার বিশ্ববন্ধু সেন জানান, বিধানসভার কাজে বাধা দেওয়া এবং অসংসদীয় কাজের জন্যই ওই পাঁচ বিধায়কের বিরুদ্ধে শাস্তিমূলক এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিন সাসপেন্ড করা হয়েছে কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণকে। তাঁর সঙ্গে সাসপেন্ড করা হয় সিপিএম বিধায়ক নয়ন সরকারকে। চলতি বাজেট অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয় Tipra Mothaর বৃষকেতু দেববর্মা, রঞ্জিত দেববর্মা এবং নন্দিতা রেয়াংকে। এই পাঁচজনকে সাসপেন্ড করার প্রতিবাদে বিরোধী দলের সমস্ত বিধায়ক বিধানসভা থেকে ওয়াক আউট করেন।

Previous articleপ্রধানমন্ত্রীর সভায় যোগ দিতে গিয়ে দুর্ঘ.টনায় মৃ.ত ৩
Next articleমণিপুরে শান্তি ফেরানোই লক্ষ্য! ভারতকে সাহায্যের আশ্বাস মার্কিন রাষ্ট্রদূতের