পাক ক্রীড়ামন্ত্রীর ‘বিতর্কিত’ মন্তব্য, ODI WCC-তে ভারতে আসা নিয়ে ফের অনিশ্চিত পাকিস্তান

বিশ্বকাপের সূচি প্রকাশের পর, ভারতের খেলতে আসা নিয়ে পাকিস্তান সরকারের দ্বারস্থ হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

চলতি বছর অক্টোবর মাসে ভারতের মাটিতে বসতে চলেছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এই হাইভোল্টেজ টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্ট খেলতে ভারতে আসতে পাকিস্তান সরকারের দ্বারস্থ হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর সূত্রের খবর, ভারতে খেলতে আসার বিষয় নিয়ে পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী এহসান মাজারির মন্তব্য ঘিরে নতুন করে শুরু হয়েছে জল্পনা। ভারতে খেলতে আসা নিয়ে পাকিস্তানের দেখা দিয়েছে অনিশ্চিতা।

বিশ্বকাপের সূচি প্রকাশের পর, ভারতের খেলতে আসা নিয়ে পাকিস্তান সরকারের দ্বারস্থ হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। সূত্রের খবর, ভারতে খেলতে আসবে কিনা সেই নিয়ে সরকারের অনুমতি চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং স্বরাষ্ট্র ও বিদেশ মন্ত্রককে চিঠি দেয় পিসিবি। সেই চিঠিতে পিসিবির পক্ষ থেকে জানতে চাওয়া হয়, পাকিস্তান দলকে সরকার ভারত সফরের অনুমতি দিচ্ছে কিনা! এর পরিপ্রেক্ষিতে পাক ক্রীড়ামন্ত্রী বলেন,”পাকিস্তান ক্রিকেট বোর্ড আমার মন্ত্রকের অধীন। আমার ব্যক্তিগত মতামত, ভারত যদি এশিয়া কাপ খেলার ব্যাপারে নিরপেক্ষ কেন্দ্রের দাবিতে অনড় থাকে, তা হলে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলোর ক্ষেত্রে একই দাবি করবো। প্রথম যখন শুনলাম ভারতের সঙ্গে আহমেদাবাদে খেলতে হবে, তখন মনে মনে হেসেছিলাম। নিজেকে বলেছিলাম, আমদের ভারতে না যাওয়াটাই নিশ্চিত করা হচ্ছে।”

এরপরই এহসান মাজারি আরও বলেন, “আহমেদাবাদ কোনও বিষয় নয়। পাকিস্তান আগেও সেখানে খেলেছে। সবই সম্ভব। কিন্তু আগে ভারতের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়া প্রয়োজন। ভারতের উচিত পাকিস্তানে এসে খেলা। যদিও পিসিবি চেয়ারম্যান দক্ষিণ আফ্রিকায় গিয়েছেন। আগে দেখি তিনি ফিরে এসে কী জানান।”

এদিকে ভারতে খেলতে আসার বিষয় থেকে পাকিস্তান দলের সুরক্ষার বিষয় খতিয়ে দেখার জন‍্য একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। সূত্রের খবর, পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর নেতৃত্বে এই কমিটি তৈরি করা হয়েছে। ভারত-পাকিস্তানের অভ‍্যন্তরীন সম্পর্ক, খেলা নিয়ে দু’দেশের নীতি, ভারতে খেলতে এলে পাকিস্তান দলের সুরক্ষার বিষয় খতিয়ে দেখার কথা এই কমিটির।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleলোকসভা ভোটের আগে বড় ঘোষণা! GST সংক্রান্ত মামলারও তদন্ত করতে পারবে ইডি
Next articleফের ভারী বর্ষণ উত্তরে, দক্ষিণবঙ্গে ছিঁটেফোঁটাও দেখা নেই বৃষ্টির