শুভেন্দুকে ঝেড়ে ফেলতে চাইছে বিজেপি! কানাঘুষো গেরুয়া অন্দরে 

বিজেপিতে (BJP) যোগদানের পর থেকে গেরুয়া দলের হয়ে কোন কাজের কাজ করে উঠতে পারেননি।দলবদলু শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari)। শুধু তাই নয় বিজেপির অন্দরেও কোন্দল তৈরি হয়েছে নন্দীগ্রামের (Nandigram)এই নেতাকে নিয়ে।তাই পঞ্চায়েত নির্বাচনে (Panchayet Election) বিজেপির এই জঘন্য ফলাফলের পর হারের দায় নিয়ে স্বেচ্ছায় সরে যাক শুভেন্দু এমন দাবি উঠল রাজ্য বিজেপির (Bengal BJP)অন্দরে।

শুধু ফাঁকা আস্ফালন, কার্যক্ষেত্রে দলীয় সংগঠন মজবুত করতে যে শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari) সম্পূর্ণ ব্যর্থ তার প্রমাণ একের পর এক নির্বাচনে মিলেছে। রাজনৈতিক মহলের একাংশ বলছে যে এবার দলের কিছু আদি কর্মী এবং সঙ্ঘ ঘনিষ্ঠ নেতা, কর্মীরাই শুভেন্দুকে সরানোর দাবি তুলছেন। দলের অন্দরে তাঁদের আওয়াজ ক্রমশ জোরাল হচ্ছে বলেই খবর। তাঁদের অভিযোগ, শুভেন্দু অধিকারীর জন্যই দলে প্রায় ব্রাত্য হয়ে গিয়েছেন দলের আদি নেতা ও কর্মীরা। আসন্ন পঞ্চায়েত ভোটে ফলাফল বলছে, ২০টি জেলা পরিষদের মধ্যে একটাও দখল করতে পারেনি বিজেপি। অথচ এ রাজ্যে তাঁদের এখনও সত্তর জনের কাছাকাছি বিধায়ক রয়েছেন। আছেন ১৭জন লোকসভা সাংসদ ও ৪ জন কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু তারপরও একটি জেলা পরিষদ দখল করতে পারল না বিজেপি। তার মধ্যে ন’টি জেলা পরিষদে বিজেপি খাতাই খুলতে পারেনি। এই শোচনীয় ফলাফলের জন্য শুভেন্দুকে দায়ী করছেন তাঁরা। তাঁদের দাবি, প্রতি পদে সংখ্যালঘুদের অসম্মান, দলকে নয়, নিজেকে তুলে ধরা এবং বিজেপির বক্তব্যের থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বেশি ব্যক্তিগত আক্রমণ করে দলকে ডোবাচ্ছেন বিরোধী নেতা। তাই এবার এই খারাপ ফলের জন্য বিরোধী দলনেতার পদ থেকে শুভেন্দুকে সরানোর দাবি জানিয়ে অমিত শাহকে চিঠি দিতে চলেছেন তাঁরা।

রাজনৈতিক মহল মনে করছে, খোদ মেদিনীপুরের মাটিতেই তাঁর কোনও গ্রহণযোগ্যতা নেই, ফলাফলেই তা প্রমাণিত। বাংলায় বিজেপির অন্যান্য নেতারা বলছেন, শুভেন্দু এমন ভাব দেখাচ্ছেন যেন তিনি ছাড়া এ রাজ্যে আর কোনও বিজেপি নেতা নেই। তিনি দলের সব অংশের সঙ্গে নিয়মিত যোগাযোগও রাখেন না। সবমিলিয়ে এখন নিজের দলেই চরম অস্বস্তিতে শুভেন্দু অধিকারী।

 

 

Previous articleরাজ্যসভা নির্বাচনেও ডামি প্রার্থী, বঙ্গ বিজেপির ‘অনন্ত’ ভরসা কি অন্তিমে!
Next articleনন্দীগ্রামের জ.খম তৃণমূল কর্মীরা এসএসকেএমে চিকিৎসাধীন