ভোট মিটতেই ফের ভাঙড়ে বি.স্ফোরণ! লাফিয়ে বাড়ছে আহ.তের সংখ্যা, কাঠগড়ায় ISF

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, এদিন বিস্ফোরণের পর আহতরা একটি গাড়িতে কলকাতার পথে রওনা দিয়ে দেন। এরপরই কলকাতার লেদার কমপ্লেক্স থানার পুলিশ আধিকারিকরা বাসন্তী হাইওয়ের কাঁটাতলা এলাকায় গাড়িটি আটকে দেয়।

পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election) ফলাফল (Result) ঘোষণাকে কেন্দ্র করে ফের উত্তপ্ত ভাঙড় (Bhangar)। বৃহস্পতিবার ভাঙড়ের ভয়াবহ বিস্ফোরণে বেশ কয়েকজনের ঝলসে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। বোমা বাঁধতে গিয়েই এই বিস্ফোরণ বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। এদিন ভাঙড়ের চালতাবেড়িয়ার চকমরিচা বোমা বিস্ফোরণ ঘটে। গুরুতর আহত হন কমপক্ষে ১০ জন। সবাই আইএসএফ (ISF) কর্মী বলে স্থানীয় সূত্রে খবর। তবে এদিনের বিস্ফোরণের জেরে আহতদের মধ্যে কারও হাত, পা, মুখ এবং কারও শরীর বীভৎসভাবে পুড়ে গিয়েছে গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। আর এমন ঘটনার জেরে কার্যত বন্ধের চেহারা ভাঙড়ে। এলাকার একাধিক দোকানপাট এদিন বন্ধ রাখা হয়েছে বলে খবর। পাশাপাশি শুনশান রাস্তাঘাটও। এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল সংখ্যক পুলিশ বাহিনী। তবে কীভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, এদিন বিস্ফোরণের পর আহতরা একটি গাড়িতে কলকাতার (Kolkata) পথে রওনা দিয়ে দেন। এরপরই কলকাতার লেদার কমপ্লেক্স থানার পুলিশ আধিকারিকরা বাসন্তী হাইওয়ের (Basanti Highway) কাঁটাতলা এলাকায় গাড়িটি আটকে দেয়। গাড়ির ভিতরের ভয়াবহ ছবি দেখে চোখ কপালে ওঠে সকলের। গুরুতর আহতদের চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বলে খবর। স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, আহতরা আইএসএফ কর্মী। তাঁরা বোমা বাঁধছিল বলে অভিযোগ। তবে তৃণমূল বিধায়ক শওকত মোল্লার (Saokat Mollah) অভিযোগ, চকমরিচা গ্রামে বোমা বাঁধতে গিয়ে আইএসএফ কর্মীরা আহত হয়েছে। পরে গ্রামের লোকজন দুষ্কৃতীদের কাঁটাতলায় ধরে ফেলে এবং এরপর পুলিশের হাতে তুলে দেন। এরপরই শওকত প্রশ্ন তোলেন, পুলিশের কাছে আমার একটাই প্রশ্ন, কীভাবে আইএসএফের কর্মীরা এখনও বোমা বাঁধছে? আর নওশাদ সিদ্দিকিকে বলব, কোথা থেকে উনি এত বোমা, বন্দুক সাপ্লাই দিচ্ছেন উত্তর দিন।

অন্যদিকে, আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকির (Naushad Siddiqui) অভিযোগ, আমার কাছে এখনও এরকম কোনও খবর নেই। তারপরও বলব আইনের ঊর্ধ্বে কেউ নয়। বোমাবারুদ বিহীন রাজনীতিই আমাদের লক্ষ্য। কী হয়েছে তা খোঁজ নিয়ে দেখতে হবে।

 

 

Previous articleভোট পরবর্তী পর্যায়ে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, নবান্নে সিআরপিএফ-বিএসএফ-মুখ্যসচিবের বৈঠক
Next articleনীতীশের ইস্তফার দাবিতে বিধানসভায় ধুন্ধু.মার বিজেপি বিধায়কদের