আসানসোল কম্বল বিতরণ কাণ্ডের তদন্তে সন্তোষ প্রকাশ সুপ্রিম কোর্টের

কম্বল বিতরণ কাণ্ডে কলকাতা হাইকোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন পান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি

আসানসোল কম্বল বিতরণ কাণ্ডে তদন্তে সহযোগিতা নিয়ে সুপ্রিম কোর্ট জিতেন্দ্র তিওয়ারি এবং তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারির ভূমিকায় সন্তোষ প্রকাশ করেছে।

গত এপ্রিল মাসে কম্বল বিতরণ কাণ্ডে কলকাতা হাইকোর্ট থেকে শর্তসাপেক্ষে জামিন পান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। তদন্তে সহযোগিতা করতে হবে এই মর্মে তাঁকে জামিন দেওয়া হয়। এছাড়াও আদালত জানিয়ে দেয়, কোনও সাক্ষীকে হুমকি দেওয়া যাবে না। তাছাড়া শুনানির দিনে আদালতে হাজিরা দিতে হবে বলেও জানান হয়। এমনকি কোনও তথ্য প্রমাণ নষ্ট করা যাবে না বলে জানায় আদালত। আসানসোল পুরসভা এলাকায় প্রবেশ করবেন না জিতেন তিওয়ারি বলেও নির্দেশ দেয় আদালত।

প্রসঙ্গত, গত বছর ১৪ ডিসেম্বর আসানসোলে একটি কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অভিযোগ সেই অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ছিলেন জিতেন্দ্র জায়া চৈতালি। সেই অনুষ্ঠানে কম্বল বিতরণের সময় পদপিষ্ট হয়ে তিন জনের মৃত্যু হয় । বিতরণের সময় হুড়োহুড়ির মধ্যে প্রাণ যায় তৃতীয় শ্রেণির এক স্কুল ছাত্রী-সহ তিন জনের।
স্থানীয়রা অভিযোগ করে, ওই কম্বল বিলি অনুষ্ঠানে আসানসোল পুরসভার প্রায় ৫টি ওয়ার্ড থেকে প্রচুর লোক সমাগম হয়েছিল। অনুষ্ঠানে অতিথি হিসাবে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি যাওয়ার পরেই অনুষ্ঠানস্থল থেকে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। উদ্যোক্তাদের তরফে ব্যবস্থাপনায় গাফিলতি ছিল বলে অভিযোগ করা হয়।

 

Previous articleবেপ.রোয়া বাসের দাপা.দাপি রুখতে বড় পদক্ষেপ কলকাতা পুলিশের, জারি নির্দেশিকা!
Next articleফের এজেন্সির রাজনীতি বিজেপির! তামিলনাড়ুর উচ্চ শিক্ষামন্ত্রীর বাড়ি ED’র হানা