বিজেপি সাংসদদের ১২ শতাংশই পরিবারবাদের শি.কার: মোদিকে পাল্টা তো.প তৃণমূলের

দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি এক ছাতার তলায় আসায় তাদের তীব্র আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্নীতি থেকে পরিবারবাদ ইস্যু তুলে ধরে বিরোধীদের নিশানায় নেন তিনি। এই পাল্টা এবার মোদিকে তোপ দাগলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। জানালেন, বিজেপি সাংসদের মধ্যে ১২ শতাংশ পরিবারতন্ত্রের শিকার।

বিরোধীদের প্রতি মোদির পরিবারতন্ত্রের অভিযোগের পাল্টা দিয়ে টুইট করেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। টুইটারে তথ্য তুলে ধরে তিনি জানান, গত নভেম্বর মাসে হরিয়ানা, তেলেঙ্গানায় যে উপনির্বাচন হয়েছিল, তাতে বিজেপির রাজবংশদের প্রার্থী করা হয়েছিল। প্রধানমন্ত্রীর মুখে পরিবারতন্ত্র মানায় না বলে জানান তিনি। এছাড়াও দুর্নীতি ও বাংলায় রাজনৈতিক হিংসা প্রসঙ্গে মোদিকে পাল্টা জবাব দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। তৃণমূলের বক্তব্য প্রধানমন্ত্রীর দুর্নীতির অভিযোগ তুলছেন অথচ দুর্নীতিগ্রস্তরাই সবচেয়ে বেশি করে বিজেপিতে যোগ দিচ্ছে। কুড়ি হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী অন্যদিকে মোদির ঘনিষ্ঠরাই লক্ষ কোটি টাকা জালিয়াতি করে বিদেশে পালিয়েছে। আর পঞ্চায়েত হিংসা নিয়ে যে অভিযোগ তোলা হচ্ছে তার কোন সারবত্তা নেই। পঞ্চায়েতে সবচেয়ে বেশি তৃণমূল কর্মীদেরই প্রাণ গিয়েছে। অবাধ নির্বাচন হয়েছে বাংলায় শুধুমাত্র রাজনৈতিক ফায়দা লাভে বাংলার বদনাম করে চলছে এরা।

উল্লেখ্য, বিরোধী জোটের প্রসঙ্গে বিরোধী দলগুলিকে তোপ দেগে এদিন প্রধানমন্ত্রী বলেছিলেন, “গণতন্ত্রের আদর্শ হল বাই দ্য পিপল, ফর দ্য পিপল, অফ দ্য পিপল। কিন্তু এই দলগুলি পিপলের বদলে পরিবারকে গুরুত্ব দেয়। দেশের মানুষের চেয়ে পরিবারের উন্নতিই তাঁদের কাছে গুরুত্বপূর্ণ।” পাশাপাশি তিনি বলেন, “২০২৪ সালে বিজেপিকেই ভোট দেবেন বলে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন সাধারণ মানুষ। সেটা বুঝতে পেরেই দেশের দুর্দশার জন্য দায়ী দলগুলি নতুন করে দোকান খুলেছেন, ২৪’এর জন্য ২৬টি দল একজোট হয়েছে। এদের দোকানে যা জিনিস মেলে, সেগুলি বানায় একজন আর লেবেলে থাকে অন্যজনের নাম। আসলে এই দোকানে গেলে ব্যাপক দুর্নীতি পাওয়া যাবেই, সেই গ্যারান্টি দিতেই বেঙ্গালুরুতে বৈঠকে বসেছে দলগুলি।” মোদির এহেন অভিযোগের পাল্টা দিল তৃণমূল।

আরও পড়ুন- বিজেপি শাসিত মধ্যপ্রদেশে টাকার বিনিময়ে চাকরি! বড় নিয়োগ দুর্নী.তি গেরুয়া রাজ্যে

Previous articleবিজেপি শাসিত মধ্যপ্রদেশে টাকার বিনিময়ে চাকরি! বড় নিয়োগ দুর্নী.তি গেরুয়া রাজ্যে
Next articleমহেশতলায় দ্বিতীয় দফার পরিবেশ বান্ধব সবুজ বাজি তৈরির প্রশিক্ষণ, আসছে নাগপুরের বিশেষ দল