বৃষ্টিতে বিপর্য.স্ত বাণিজ্যনগরী! ধসে মৃ.ত বেড়ে ১০! সরকারি স্কুল ছুটির নির্দেশ মহারাষ্ট্র সরকারের

অতি বৃষ্টির জেরে এতদিন শিরোনামে ছিল রাজধানী দিল্লি। এবার প্রবল বৃষ্টিতে জলমগ্ন বাণিজ্যনগরীও।ইতিমধ্যেই মহারাষ্ট্রে বৃষ্টিতে ধসের জেরে দশ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আটকে রয়েছে বহু মানুষ। এখনই থামছে না বৃষ্টি। আরও ভারী বৃষ্টির হবে বলে সতর্কতা জারি করেছে মৌসম ভবন। বৃহস্পতি এবং শুক্রবার এই দু’দিন ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুনঃভারী বৃষ্টিতে বিপর্য.স্ত মহারাষ্ট্র!ধসে আটকে বহু মানুষ

মৌসম ভবন জানিয়েছে, আগামী কয়েক দিন দুর্যোগপূর্ণ আবহাওয়া বজায় থাকবে মুম্বই এবং সংলগ্ন এলাকায়। বৃহস্পতিবার থাণে, পালঘর, রায়গড় এবং রত্নগিরি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী মুম্বই, থাণে, পালঘর এবং রায়গড় জেলায় স্কুলগুলি বন্ধের নির্দেশ দিয়েছেন। অন্যদিকে, সরকারি অফিসগুলি নির্ধারিত সময়ের আগেই বন্ধ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

মৌসম ভবনের পুণে শাখার প্রধান কে এস হোসালিকার বলেন, “মুম্বই, থাণে, নভি মুম্বইয়ে গত ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে।” এই বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। তাই এ রকম পরিস্থিতিতে নাগরিকদের সতর্ক থাকতে বলা হয়েছে। কোনও কোনও এলাকায় ধসের সতর্কবার্তাও দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার খাম্বাত উপসাগরের উপর একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। যার জেরে মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। রাজ্যের আবহাওয়া দফতর জানিয়েছে, মহাবালেশ্বর, সাতারায় গত ২৪ ঘণ্টায় ৩১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অন্যদিকে, দাহানুতে এই সময়ে বৃষ্টির পরিমাণ ছিল ৩০৫ মিলিমিটার।

Previous articleখাদ্য সঙ্ক*টে বিশ্ব, রাশিয়ার ভয়া*বহ হামলা কৃষ্ণসাগরে ইউক্রেনীয় বন্দরে!
Next articleমণিপুরের নার.কীয়-কাণ্ডে অবশেষ গ্রেফ.তার ১, এখনও অধরা মূল চ.ক্রী