কাকদ্বীপে সমুদ্রে ডুবে গেল ইলিশ ভর্তি ট্রলার

বর্ষায় ইলিশ ধরে ফেরার পথে ট্রলারে ফুটো ! কাকদ্বীপে ট্রলারে জল ঢুকে ডুবে গেল যায় মাছভর্তি একটি ট্রলার। যদিও কাছাকাছি অন্য একটি ফিশিং ট্রলার থাকায় মৎস্যজীবীদের সকলকে উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত ট্রলারটিতে ১৭ জন মৎস্যজীবী ছিলেন। তাঁরা সকলেই নিরাপদে রয়েছেন বলে খবর। কিন্তু ভরা মরশুমে ইলিশ ভর্তি ট্রলার ডুবে যাওয়ায় প্রচুর লোকসানের আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন:পারিশ্রমিকে রহমানকে ছাপিয়ে গেলেন জওয়ান- এর ডেবিউ সঙ্গীত পরিচালক!

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধেবেলা সমুদ্র থেকে ইলিশ ধরে ফিরছিল কয়েকটি ট্রলার। সুন্দরবনের বাঘেরচর থেকে ৪০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে দুর্ঘটনার মুখে পড়ে এফবি অনীক নামে একটি ফিশিং ট্রলার। ট্রলারটি দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের অক্ষয়নগর থেকে ইলিশ ধরতে সমুদ্রে গিয়েছিল। ট্রলারটিতে ছিলেন ১৭ জন মৎস্যজীবী। উত্তাল ঢেউয়ের ধাক্কায় গভীর সমুদ্রে ট্রলারটির তলায় ফুটো হয়ে জল ঢুকতে শুরু করে। তাতেই বিপদ ঘনিয়ে আসে।


ট্রলারে থাকা মৎস্যজীবীরা আতঙ্কে চিৎকার করতে শুরু করেন। একসময় ট্রলারটি ডুবে যায়। তবে এই ভরাডুবির আগেই কাছাকাছি থাকা অন্য একটি ফিশিং ট্রলার ‘এফবি অপরাজিতা’ দুর্ঘটনাগ্রস্ত ট্রলারের সকল মৎস্যজীবীকেই উদ্ধার করে। শুক্রবার উদ্ধার হওয়া মৎস্যজীবীদের কাকদ্বীপ ঘাটে নিয়ে এসেছে উদ্ধারকারী ওই ট্রলারটি। উদ্ধার হওয়া মৎস্যজীবীরা সকলেই সুস্থ রয়েছেন। এদিকে ডুবে যাওয়া ট্রলার উদ্ধারে মৎস্যজীবীদের পাঁচটি বোটকে উদ্ধারকাজে নামানো হয়েছে। ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে।

Previous articleসভা শুরুর আগে মঞ্চে গান করছেন যুব তৃণমূল কর্মীরা
Next articleব্যাক টু ব্যাক ভূমি*কম্প, ভোর রাতে কেঁ.পে উঠল জয়পুর!