পাকিস্তানে রাজনৈতিক সভায় বি.স্ফোরণে মৃ.ত বেড়ে ৫৪, আ.হত অন্তত ১৫০জন

পাকিস্তানের একটি রাজনৈতিক সভায় আচমকাই বোমা বিস্ফোরণ ঘটে। এর জেরে এখনও পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে প্রায় অর্ধেক শিশু। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি প্রায় ১৫০ জন। রবিবার ঘটনাটি ঘটে খাইবার পাখতুনখাওয়া প্রদেশে। বিস্ফোরণের পিছনে ISIS জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে বলে খাইবার পাখতুনখাওয়া দাবি পুলিশের। এই ঘটনায় ইতিমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুনঃপাকিস্তানে রাজনৈতিক সভায় বি.স্ফোরণে মৃ.ত বেড়ে ৫৪, আ.হত অন্তত ১৫০জন

পুলিশের তরফে জানানো হয়েছে, খাইবার পাখতুনখাওয়া প্রদেশের আফগান সীমান্তের কাছে খার শহরে জামিয়াত উলেমা ইসলাম-ফাজল (JUI-F) দলের সভায় যে বিস্ফোরণটি ঘটেছিল, সেটি আত্মঘাতী বিস্ফোরণ ছিল। এই বিস্ফোরণের পিছনে আইএস জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। তবে এখনও তদন্ত চলছে এবং প্রমাণ সংগ্রহের চেষ্টা করা হচ্ছে বলে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের পুলিশের এক সিনিয়ার আধিকারিক জানিয়েছেন। তিনি জানান, আত্মঘাতী এই হামলায় ১০ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। সভার মধ্যেই বসেছিল আত্মঘাতী হামলাকারী। সভামঞ্চের সামনেই বিস্ফোরিত হওয়া বিস্ফোরক মিলেছে বলে স্থানীয় পুলিশকর্মীরা জানিয়েছেন। এই বিস্ফোরণে জড়িত থাকার সন্দেহে ইতিমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জেলা পুলিশ আধিকারিক নাজির খান জানিয়েছেন।


অন্যদিকে, এই বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪। যার মধ্যে ১৮ বছরের কম বয়সির রয়েছে ২৩ জন। এছাড়া গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি প্রায় ১৫০ জন। যার মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের হেলিকপ্টারে করে পেশোয়ারে পাক সেনা হাসপাতালে পাঠানো হয়েছে এবং ৩৫ জনকে তিমারগঢ় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

 

 

Previous articleমহারাষ্ট্রের থানেতে ক্রেন ভেঙে মৃ.ত্যু ১৬ জন শ্রমিকের
Next articleমণিপুর ইস্যুকে ধামাচাপা দিতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমল ১০০টাকা