নিম্নচাপের জেরে জেলায় জেলায় বৃষ্টি-ব.জ্রপাত, মৃ.ত্যু ৫ জনের 

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী প্রবল বর্ষণ চলছে গোটা রাজ্যে। আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলায়। সঙ্গে টানা বজ্রপাত। আর বৃষ্টি ও বজ্রপাতেই পূর্ব মেদিনীপুর, রানাঘাট ও পুরুলিয়া মৃত্যু হল মোট ৫ জনের।

জানা গিয়েছে, বজ্রাঘাতে হলদিয়ার বড়বাড়ি গ্রামের পিন্টু বেরা (৫৫) ও সমরেশ বেরা (৫০) নামের ২ জনের মৃত্যু হয়েছে। প্রাণ গিয়েছে সুতাহাটার কসবেড়্যা গ্রামের মামণি মালী (৪২) নামে ১ মহিলার। মৃতদের মধ্যে হলদিয়ার ২ জন পেশায় চাষি বলেই খবর। মাঠে কাজ করার সময় বাজ পড়ে মৃত্যু হয় তাঁদের। পুরুলিয়ায় মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। আহত এক। রানাঘাটেও বাজ পড়ে মৃত্যু হয়েছে একজনের। মৃত মহিলার নাম অপর্ণা বিশ্বাস।

প্রসঙ্গত, মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টা ভারীবৃষ্টি হবে রাজ্যে। তবে বৃষ্টিতে মিলবে না স্বস্তি। বজায় থাকবে ভ্যাপসা গরম। বৃহস্পতিবার থেকে উত্তরে বাড়বে বৃষ্টির পরিমাণ। অতি ভারী বৃষ্টির জন্য নবান্ন থেকে জেলাগুলিকে দেওয়া হয়েছে সতর্কবার্তা। বিশেষ করে যে জেলাগুলিতে অতি বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেখানকার স্থানীয় প্রশাসনকে সতর্ক করা হয়ছে। একইসঙ্গে সমুদ্র তীরবর্তী বা উপকূলবর্তী এলাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বিপর্যয় মোকাবিলা দফতরকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ২০০০ টাকার নোটের ৮৮ শতাংশই ব্যাঙ্কে জমা পড়েছে, জানাল আরবিআই

Previous article২০০০ টাকার নোটের ৮৮ শতাংশই ব্যাঙ্কে জমা পড়েছে, জানাল আরবিআই
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ