দাপটের সঙ্গে সিরিজ জয়, কোহলিকেই কৃতিত্ব দিলেন হার্দিক! 

রোহিত বিরাট (Rohit Sharma and Virat Kohli)গতকাল খেলেননি। বোঝাই যাচ্ছিল বিশ্বকাপের আগে সব দিক দিয়ে তরুণ ব্রিগেডকে চ্যালেঞ্জ দিতে চাইছে ভারতীয় থিঙ্ক ট্যাংক।

৩৫১ রান তাড়া করে ভারতীর বোলারদের (indian bowler) মোকাবিলা করা ক্যারিবিয়ানদের কাছে সহজ ছিল না। ৮৮ রানে ৮ উইকেটের পরও ১৫১ পর্যন্ত কীভাবে ব্যাট করল ওয়েস্ট ইন্ডিজের (West Indies)টেলএন্ডাররা সেটাই বরং বিস্ময়ের। তবে সব ভাল যার শেষ ভাল তাই ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে (Brian Lara Stadium) ঠিক সেটাই হল। তিন ম্যাচের সিরিজের নির্ণায়ক দিনে নীল জার্সির দাপট চোখে পড়ল সর্বত্র। রোহিত বিরাট (Rohit Sharma and Virat Kohli)গতকাল খেলেননি। বোঝাই যাচ্ছিল বিশ্বকাপের আগে সব দিক দিয়ে তরুণ ব্রিগেডকে চ্যালেঞ্জ দিতে চাইছে ভারতীয় থিঙ্ক ট্যাংক। তবে হার্দিকের (Hardik Pandya) কাছে কাজটা কঠিন হয়নি, কারণ ঈশান, শুভমন , স্যামসনরা। অধিনায়ক নিজেও ‘বাপি বাড়ি যা ‘মুডে ছিলেন বটে। কিন্তু এত কিছুর পরও জয়ের সবটুকু কৃতিত্ব পেলেন দুম্যাচ মাঠের বাইরে থাকা বিরাট কোহলি (Virat Kohli)!

ভারত প্রথমে ব্যাট করে ৩৫২ রানের লক্ষ্যমাত্রা রাখে। জবাবে ব্যাট করতে নেমে ১৫১ রানে গুটিয়ে যায় হোপের দল। তিন ম্যাচে ধারাবাহিক ভাবে ভাল পারফরমেন্স করে সিরিজ সেরা ঈশান কিষান। কিন্তু তবু সন্তুষ্ট নন। ঈশানের কথায়, ‘এই পিচে আমার আরও বড় ইনিংস খেলা উচিত ছিল। সিনিয়ররা যেমনটা সব সময় বলে থাকেন, সাধারণ প্লেয়ার থেকে গ্রেট হতে হলে শুরুটা শুধু ভালো করলে হবে না, বড় ইনিংস খেলতে হবে। আমারও সেটাই লক্ষ্য থাকবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবছি না। সামনে আরও সিরিজ নিয়ে ভাবছি। এরপর ওয়ান ডে বিশ্বকাপও রয়েছে।’ হার্দিক বললেন শেষের দিকে তাঁর ৭০ রানের ইনিংস দরকার ছিল। আর এটা হয়েছে কিং কোহলির জন্য। অধিনায়ক বললেন, শুরুতে মন্থর খেলছিলাম কিন্তু বিরাটের বার্তা ছিল, ক্রিজে কিছুটা সময় কাটাও, একটা বল মাঝব্যাটে খেললে, দেখবে আত্মবিশ্বাস চলে আসবে। সেটাই আমার কাজে লেগেছে। ওকেও কৃতিত্ব দিতে হবে।’

 

 

 

 

Previous articleঅশা.ন্ত মণিপুরে তিন মাসে নিখোঁজ অন্তত ৩০, হদিশ দিতে ব্যর্থ বিজেপি পুলিশ
Next article‘যোধা আকবর’, ‘লগান’ ছবির শিল্প নির্দেশক নীতীন দেশাইয়ের রহস্যমৃ*ত্যু! স্টুডিয়ো থেকে উদ্ধার দেহ