ব্রিজভূষণের বিরুদ্ধে বেআইনি বালি খননের অভিযোগে তদন্তের নির্দেশ ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের

অভিযোগ, তাঁর সংস্থা বেআইনিভাবে সরযূ নদী থেকে বালি খনন করে বিক্রি করেছে। একই সঙ্গে খনিজ সম্পদ বেআইনিভাবে পাচারেরও অভিযোগ রয়েছে

কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগ এখনও পিছু ছাড়েনি। এরই মধ্যে এবার নতুন বিতর্কে জড়ালেন বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং। তাঁর বিরুদ্ধে বেআইনি বালি খননের অভিযোগে তদন্তের নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল।কী অভিযোগ ব্রিজভূষণের বিরুদ্ধে? অভিযোগ, তাঁর সংস্থা বেআইনিভাবে সরযূ নদী থেকে বালি খনন করে বিক্রি করেছে। একই সঙ্গে খনিজ সম্পদ বেআইনিভাবে পাচারেরও অভিযোগ রয়েছে।

ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের প্রিন্সিপাল বেঞ্চ বুধবার ব্রিজভূষণের সংস্থার বিরুদ্ধে তদন্তের জন্য একটি কমিটি তৈরি করেছে। সেই কমিটিতে রয়েছেন পরিবেশ মন্ত্রক, জাতীয় দূষণ নিয়ন্ত্রক বোর্ড, ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গা, উত্তরপ্রদেশ দূষণ নিয়ন্ত্রক বোর্ডের একজন করে প্রতিনিধি এবং গোন্ডার জেলাশাসক। এক সপ্তাহের মধ্যে এই কমিটিকে ব্রিজভূষণের সংস্থার বিরুদ্ধে তদন্তের কাজ শুরু করতে হবে।

ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ, উত্তরপ্রদেশের গোন্ডা জেলার বেশ কয়েকটি গ্রামে বেআইনিভাবে খননকার্য চালিয়েছেন বিজেপি সাংসদ। খননের মাধ্যমে প্রাপ্ত খনিজ পদার্থ বেআইনিভাবে পাচার করেছেন। বেআইনিভাবে পাচার করার সময় অতিরিক্ত মালবোঝাই ট্রাকের মাধ্যমে রাস্তা এবং পাটপারগঞ্জ ব্রিজেরও ক্ষতিসাধন করার অভিযোগ রয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে। এখন যা পরিস্থিতি তাতে এই নতুন অভিযোগ থেকে কত দ্রুত তিনি বেরোতে পারবেন , সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

 

 

 

Previous articleঘূর্ণিঝড়ের দাপটে লন্ডভন্ড চিনের রাজধানী, ১৪০ বছরের রেকর্ড ভেঙ্গে বন্যা বিপ.র্যস্ত বেজিং
Next articleআরও ২ মসজিদে বো.মাবাজি, নুহ-কাণ্ডে দিল্লিকে বার্তা আমেরিকার