ভালো আছেন বুদ্ধদেব, কবে বাড়ি ফিরবেন? জানালেন সূর্যকান্ত মিশ্র

বেশ কিছুদিন অতি সঙ্কটে থাকার পরে এখন অনেকটাই ভাল রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadev Bhatterjee)। সংক্রমণের মাত্রা কমেছে। এবার তাঁকে কবে ছাড়া হবে তা নিয়ে চলছে আলোচনা। ইতিমধ্যেই তাঁর ইউরিনারি ক্যাথেটার খোলা হয়েছে। বাড়ি ফেরার পরে কী ধরনের চিকিৎসা চলবে তা নিয়েও আলোচনা করছেন চিকিৎসকরা (Doctor)। খুব দ্রুতই হাসপাতাল থেকে ছাড়া হবে বুদ্ধদেবকে। শনিবার, হাসপাতাল থেকে বেরিয়ে জানালেন সিপিএমের (CPIM) প্রাক্তন রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Suryakanta Mishra)। প্রাক্তন মুখ্যমন্ত্রীর অ্যান্টিবায়োটিকও বন্ধ করা হবে বলে জানান তিনি। তবে, কবে ছাড়া হবে- সে বিষয়ে সপাতালের তরফে কিছু জানানো হয়নি।

শনিবার সকালে হাসপাতালের বুলেটিনে প্রকাশ, নন-ইনভেসিভ ভেন্টিলেটরে রাখা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাঁর অ্যান্টিবায়োটি চলবে বলে প্রথমে জানানো হয়। এদিকে, একটু সুস্থ হতেই বাড়ি যাওয়ার বায়না করছেন বুদ্ধদেব। তবে, এখনও তাঁর আর্জির বিষয়ে কিছু জানাননি চিকিৎসকেরা। বুদ্ধদেবের শারীরিক অবস্থার নতুন করে আর কোনও অবনতি হয়নি। হাসপাতাল সূত্রে খবর, তাঁর স্বাস্থ্য সামান্য উন্নতি হয়েছে।

গত ২৯ জুলাই সকাল থেকে শরীরে কমতে থাকে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। সেদিনই বিকেল সাড়ে ৪টে নাগাদ আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন মুক্যমন্ত্রীকে। মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, তাঁর শ্বাসনালিতে সংক্রমণ রয়েছে এবং ‘টাইপ-২ রেসপিরেটরি ফেলিওর’ হয়েছে। সেই থেকেই হাসপাতাসে বুদ্ধদেব। তবে আগের থেকে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। মুখ দিয়ে খাওয়ানোর চেষ্টা হচ্ছে। তবে এখনই রাইলস টিউব খোলা হচ্ছে না। এখন কবে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে- সে বিষয়ে স্পষ্ট নয়।

 

Previous article৩৭০ বাতিলের বর্ষপূর্তি: অশান্তির আশঙ্কায় গৃহবন্দি করা হলো মেহবুবা মুফতিকে
Next articleডানকুনিতে ভু.য়ো কল সেন্টারের চক্র ফাঁ.স পুলিশের!