কাশ্মীরে ফের গু.লির লড়াই! জ.ঙ্গি সংঘ.র্ষে শহিদ ৩ জওয়ান

এদিকে সুপ্রিমকোর্টে গত ২ আগস্ট থেকে জম্মু কাশ্মীরে কেন্দ্রের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে মা.মলার শুনানি শুরু হয়েছে।

ফের রক্তাক্ত ভূস্বর্গ । সন্ত্রাসবাদীদের (Terrorist Activity) সঙ্গে সংঘর্ষে রক্ত ঝরলো সেনা জওয়ানের। কাশ্মীরের কুলগাম জেলায় (Kulgam District,Kashmir) শুক্রবার জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ তিন জওয়ান। জানা গিয়েছে, কুলগামের হালান জঙ্গলে সন্ত্রাসবাদীদের গোপন ঘাঁটির সন্ধান পেয়ে অভিযানে নামে সেনাবাহিনী, সিআরপিএফ (CRPF ) ও জম্মু-কাশ্মীর (J&K)পুলিশের একটি যৌথবাহিনী। রাতেই ঘিরে ফেলা হয় জঙ্গি ডেরা। সেনাবাহিনীর উপস্থিতি টের পেতেই কয়েকঘণ্টা ধরে অবিরাম গুলির লড়াই চলে । গুরুতর আহত হন তিন জওয়ান। তাঁদের দ্রুত সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি। এখনও জঙ্গিদের সন্ধানে অভিযান চালাচ্ছে সেনা বাহিনী। ওই ঘাঁটিতে একাধিক সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে বলে খবর।

এদিকে সুপ্রিমকোর্টে গত ২ আগস্ট থেকে জম্মু কাশ্মীরে কেন্দ্রের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলার শুনানি শুরু হয়েছে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের (DY Chandrachud) নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে এই শুনানি চলছে। এই শুনানিতে বিচার্য হবে ৩৭০ ধারা বাতিলের সাংবিধানিক দিকই। এই পরিস্থিতিতে কাশ্মীরকে ফের উত্তপ্ত করে তুলতে চাইছে জঙ্গি সংগঠনগুলি। প্রসঙ্গত, গত এপ্রিল এবং মে মাসে পুঞ্চ এবং রাজৌরি জেলায় দু’টি আলাদা জঙ্গি হামলায় ভারতীয় সেনার ১০ জওয়ান শহিদ হন।


 

 

 

 

Previous article২৪ ঘণ্টায় রাজ্যে সড়ক দুর্ঘটনায় মৃ.ত ৪, প্রা.ণ গেল পুলিশেরও
Next articleক্লাস টু, সেকশন ‘এ’, রোল নম্বর ২১, মায়ের কাছে শেষ প্রশ্ন, “ট্র্যাফিক সিগন্যাল বানান কী?”