ডার্বির উত্তাপ, ‘মোহনবাগান সেট টিম হলেও, বড় ম‍্যাচের চ‍্যালেঞ্জ নিতে তৈরি লাল-হলুদ’, বললেন কুয়াদ্রাত

খাতায় কলমে ফেভারিট মোহনবাগান। যদিও এই সব নিয়ে ভাবছেন না লাল-হলুদ কোচ। বরং ডার্বিতে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে মরিয়া যে তাঁর দল, সেকথা জানাতে ভুললেন না তিনি।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

আগামিকাল মরশুমের প্রথম ডার্বি। ডুরান্ড কাপে আগামিকাল যুবভারতী ক্রীড়াঙ্গনে ইস্টবেঙ্গল এফসির মুখোমুখি মোহনবাগান সুপার জায়ান্ট। এই মুহূর্তে দুরন্ত ফর্মে জুয়ান ফেরান্দোর দল।

ডুরান্ড কাপের প্রথম দুই ম‍্যাচে জয় পেয়ে ধারে-ভারে সবদিকেই এগিয়ে সবুজ মেরুন। সেট টিম, তার‌ ওপর দলে তারকা বিদেশি রয়েছে। সেখানে ডুরান্ড কাপের প্রথম ম‍্যাচে বাংলাদেশ আর্মির সঙ্গে ড্র করে লাল-হলুদ। ইস্টবেঙ্গল দলের অধিকাংশই নতুন। গতবছরের মাত্র দু’জন রয়েছে এই দলে। নাওরেম মহেশ এবং লালচুংনুঙ্গা। সদ্য কার্লেস কুয়াদ্রাতের তত্ত্বাবধানে শুরু করেছে ট্রেনিং। ডার্বিতে পুরো দল পাবেন না কুয়াদ্রাত। খাতায় কলমে ফেভারিট মোহনবাগান। যদিও এই সব নিয়ে ভাবছেন না লাল-হলুদ কোচ। বরং ডার্বিতে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে মরিয়া যে তাঁর দল, সেকথা জানাতে ভুললেন না তিনি। বরং বড় ম‍্যাচে চ‍্যালেঞ্জ নিতে যে প্রস্তুত তাঁর দল, সেকথা বড় ম‍্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন কুয়াদ্রাত।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

 

এদিন সাংবাদিক সম্মেলনে কুয়াদ্রাত বলেন,”ডার্বি অবশ্যই আমার কাছে বড় চ্যালেঞ্জ। আমি পুরো দল পাব না। গত মরশুমের মাত্র দু’জন ফুটবলার নাওরেম এবং নুঙ্গা এই দলে আছে। তাই প্রত্যেক ম্যাচই আমাদের কাছে চ্যালেঞ্জ। এটা আমাদের ট্যাকটিক্স পরীক্ষা করার মঞ্চ। সব ফুটবলার ৯০ মিনিট খেলার মতো অবস্থায় নেই। তারমধ্যে সেরা এগারোকে নামতে হবে। জানি মোহনবাগান শক্তিশালী দল। ওরা এএফসি কাপের প্রস্তুতি নিচ্ছে। তবে আমাদের দলেও মন্দারের মতো ফুটবলার আছে।”

২০১৯ -এর পর বড় ম‍্যাচে জয় পায়নি ইস্টবেঙ্গল। তারপর ডার্বির রং হয়েছে সবুজ মেরুন। আগামিকাল আরও একটা ডার্বি। বড় ম‍্যাচে নামার আগে পরিসংখ্যান নিয়ে কি মানসিক চাপ বেশি থাকবে ইস্টবেঙ্গলের? এর জবাবে কুয়াদ্রাত বলেন, “ফুটবলে চাপ থাকবেই। এল ক্লাসিকোতেও চাপ আছে। অতীতেও আমি চাপ হ্যান্ডেল করেছি। কলকাতা ডার্বি স্পেশাল ম্যাচ। আমরা নিজেদের আন্ডারডগ বলব না। তবে জানি বিপক্ষ শক্তিশালী। শেষ আট ডার্বি জেতায় মানসিকভাবে ওরা ভাল জায়গায় থাকবে। আমরা প্রস্তুতির যথাযথ সময় পাইনি। দল গড়তে, প্লেয়ার পেতে সময় লেগেছে। এটা আমাদের হাতে ছিল না।”

তবে আগামিকাল বড় ম‍্যাচে যে জয় লক্ষ‍্য লাল-হলুদ কোচের, সেকথা বলতে ভুললেন তিনি। এই নিয়ে কুয়াদ্রাত বলেন,” আমাদের ম্যাচ জিততে হবে। এটা ফুটবলারদের বলে দিয়েছি। আমরা সমর্থকদের ফলাফল দিতে চাই। আমাদের ধারাবাহিক হতে হবে। বেঙ্গালুরুতে আমি যা করেছিলাম। বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতে হবে। আমরা ডুরান্ড কাপ জিততে চাই। মোহনবাগানের মতো বড় দলের বিরুদ্ধে জেতা আমাদের লক্ষ্য। আমাদের তিন পয়েন্ট চাই।”

আরও পড়ুন:একদিনের বিশ্বকাপে বাংলাদেশের নেতৃত্বে শাকিব

 

 

 

Previous articleনজরে লোকসভা! SUCI-র দেখানো পথেই পা বাড়াল ফরওয়ার্ড ব্লক
Next articleরোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্টের মহান উদ্যোগ! আগামীতে একগুচ্ছ প্রকল্পের ঘোষণা