স্বপ্নদীপের বাবা রামপ্রসাদ পুলিশের কাছে কী লিখিত অভিযোগ করেছিলেন?

যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় সৌরভ জড়িত, কিছুতেই যেন বিশ্বাস হচ্ছে না পাড়া-প্রতিবেশিদের। যদিও সৌরভের বাবা তাঁর প্রাথমিক প্রতিক্রিয়াতে জানিয়েছেন, দোষী প্রমাণিত হলে ছেলের শাস্তি তিনিও চান।

পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছিলেন স্বপ্নদীপের বাবা রামপ্রসাদ কুণ্ডু।শুক্রবার সেই অভিযোগপত্রে তিনি খুনের অভিযোগ করেছিলেন। সঙ্গে লিখেছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী সৌরভ চৌধুরী সম্পর্কে কিছু কথা। পুলিশের কাছে জমা দেওয়া সেই অভিযোগের ভিত্তিতেই যাদবপুরের প্রাক্তনী এবং হস্টেলের আবাসিক সৌরভকে গ্রেফতার করেছে যাদবপুর থানার পুলিশ।

পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণার খারুষা গ্রামে আদি বাড়ি সৌরভের। বাবা নিরুপ চৌধুরী পেশায় কৃষক। মা গৃহবধূ। সৌরভ বাবা-মায়ের একমাত্র সন্তান। যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় সৌরভ জড়িত, কিছুতেই যেন বিশ্বাস হচ্ছে না পাড়া-প্রতিবেশিদের। যদিও সৌরভের বাবা তাঁর প্রাথমিক প্রতিক্রিয়াতে জানিয়েছেন, দোষী প্রমাণিত হলে ছেলের শাস্তি তিনিও চান।

সৌরভদের কৃষক পরিবারে আয় সামান্য। ভাঙাচোরা টালির বাড়ি। তা সত্ত্বেও ছেলেকে মানুষ করার একবুক আশা নিয়ে কলকাতায় পাঠিয়েছিলেন বাবা-মা। কারণ, ছোট থেকেই স্বভাবে শান্ত স্বভাবের সৌরভ অত্যন্ত মেধাবী। টেনপুর হাইস্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করে। গত বছর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে অঙ্কে এমএসসি পাশ করেন। WBCS দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল সে। কিন্তু একনিমেষে সব শেষ।

প্রথমে স্বপ্নদীপ বিশ্ববিদ্যালয়ের হস্টেলে থাকার সুযোগ পায়নি বলেও অভিযোগপত্রে জানান রামপ্রসাদ। পুলিশকে তিনি আরও জানিয়েছেন, গত ৩ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাইরে একটি চায়ের দোকানে তাঁর সঙ্গে সৌরভের আলাপ। আবাসিক না হয়েও ‘গেস্ট’ হিসাবে হস্টেলে যে থাকা যায়, সে কথা তিনি সৌরভের মাধ্যমে জানতে পারেন বলে দাবি করেছেন রামপ্রসাদ। তাঁর দাবি, সৌরভই মনোতোষ নামে আরও এক ছাত্রের সঙ্গে আলাপ করিয়ে দেন স্বপ্নদীপের। মনোতোষ থাকেন ১০৪ নম্বর রুমে। স্বপ্নদীপের থাকার ব্যবস্থা হয় ৬৮ নম্বর রুমে।

রামপ্রসাদ অভিযোগপত্রে লিখেছেন, “বিশ্ববিদ্যালয়েরই দুই ছাত্র সৌরভ চৌধুরী (প্রাক্তন) এবং মনোতোষ মণ্ডল (সোশিওলজি, দ্বিতীয় বর্ষ)-এর মাধ্যমে আমার ছেলে হস্টেলের ৬৮ নম্বর ঘরে থাকার সুযোগ পায়। ঘরটি এ-২ ব্লকের তিন তলায়। ৬ অগস্ট থেকে ছেলে হস্টেলে থাকা শুরু করে।” মৃত ছাত্রের বাবা অভিযোগ করেছেন, শেষ বার স্বপ্নদীপ মাকে ফোন করে কেঁদে ফেলেছিলেন।

 

 

 

Previous articleশনিবার বড় ম‍্যাচ, বৃষ্টি মাথায় কী দেখতে হবে ডার্বি? কী বলছে হাওয়া অফিস?
Next articleকেদারনাথ যাওয়ার পথে ভ.য়াবহ দু.র্ঘটনা! ভূমিধসে মর্মান্তিক পরিণতি ৫ তীর্থযাত্রীর