রাতভর জিজ্ঞাসাবাদের পর যাদবপুরকাণ্ডে গ্রে.ফতার আরও ৪

রাতভর জিজ্ঞাসাবাদের পর যাদবপুরের ছাত্র মৃত্যুর ঘটনায় আরও চারজনকে গ্রেফতার করল পুলিশ। এ নিয়ে যাদবপুরকাণ্ডে মোট গ্রেফতারির সংখ্যা বৃদ্ধি পেয়ে হল সাত জন।
আরও পড়ুনঃ যাদবপুর ত*দন্তে নয়া মোড়, পড়ুয়া মৃ*ত্যুর রাতেই হস্টেলে জেনারেল বডির বৈঠক!


পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাতভর জিজ্ঞাসাবাদের পর এই চার জনকে গ্রেফতার করে পুলিশের হোমিসাইড শাখার আধিকারিকরা। ঘটনার দিন ধৃত সাত জনের উল্লেখযোগ্য ভূমিকা ছিল বলে জানতে পেরেছে পুলিশ। বুধবারই ধৃত চার জনকে আদালতে তোলা হবে। ধৃতদের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ। এই সাত জনকে জেরা করে নতুন কোনও নাম উঠে আসে কি না, সেটাই দেখার।

পুলিশ সূত্রে খবর, বুধবার ধৃতদের জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, তাদের মধ্যে রয়েছেন তিন প্রাক্তন ছাত্র। রাতভর জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেফতারির সিদ্ধান্ত নেন লালবাজারের হোমিসাইড শাখার আধিকারিকরা। ধৃত চার জনই পলাতক ছিলেন বলে জানা গিয়েছে।
জানা গেছে, মহম্মদ আসিফ, মহম্মদ আরিফ, অঙ্কন সরকার এবং অসিত সর্দারকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে অসিত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। বাকিরা বর্তমান পড়ুয়া। এ ছাড়া আরও দু’জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ সূত্রে আরও খবর, বুধবার দুপুর ৩টেয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্টস রজত রায় এবং রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসুকে ডেকে পাঠানো হয়েছে। যুগ্ম কমিশনার (অপরাধ) তাঁদের সঙ্গে কথা বলবেন।


গত বুধবার রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের এ-২ ব্লকের নীচ থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার হয় প্রথম বর্ষের এক ছাত্র। পরে একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় পড়ুয়ার পরিবার র‌্যাগিংয়ের অভিযোগ তুলে মৃত ছাত্রের বাবা পুলিশের কাছে লিখিত ভাবে খুনে অভিযোগ করেন।এরপরই উচ্চপর্যায়ের তদন্ত শুরু করে পুলিশ।প্রথমে তিন জনকে গ্রেফতার করা হয়।
এরপর মঙ্গলবার রাতে লালবাজারের গোয়েন্দারা নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযানে নামেন। সেই অভিযানে বিভিন্ন জেলা থেকে মোট চার জনকে গ্রেফতার করা হয়। সূত্রের খবর, ধৃতদের মধ্যে রয়েছেন কাশ্মীরের এক বাসিন্দা। বুধবারই তাঁদের আদালতে তুলে নিজেদের হেফাজতে চাইবে পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে যেমন বিশ্ববিদ্যালয়ের বর্তমান পড়ুয়া রয়েছেন, তেমনই রয়েছেন প্রাক্তনীরাও। লালবাজার সূত্রে খবর, তদন্তে উঠে এসেছে অন্তত ২০ জন ছাত্র বিশ্ববিদ্যালয় পাশ করে যাওয়ার পরেও ছাত্রাবাস আটকে রয়েছেন। তাঁদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

Previous articleপ্রবল বৃষ্টিতে হিমাচলে মৃ.ত্যু বেড়ে অন্তত ৬০! উত্তরাখণ্ডে জারি লাল সতর্কতা
Next articleধূপগুড়ি উপনির্বাচন: শহিদ জওয়ানের স্ত্রীকে প্রার্থী করেও হারের আশঙ্কায় বিজেপি