বাজবলে মজেছেন কপিল দেব, রোহিতদের বিরাট বার্তা বিশ্বজয়ী অধিনায়কের

ভারতের প্রাক্তন অধিনায়ক মনে করেন, ইংল্যান্ড এখন যে ধরনের ক্রিকেট খেলছে সেটাই অনুসরন করার পরামর্শ দেন কপিল দেব। এক অনুষ্ঠানে এসে কপিল দেব বলেন, "বাজবল দুর্দান্ত। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজ অন্যতম সেরা।

আরও আগ্রাসী ক্রিকেট খেলুক ভারতীয় দল। এমনটাই চাইছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার কপিল দেব। কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে একদিনের বিশ্বকাপ। আর তার আগেই রোহিত শর্মাদের এমন পরামর্শ দিলেন ভারতকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া ভারত অধিনায়ক।

ভারতের প্রাক্তন অধিনায়ক মনে করেন, ইংল্যান্ড এখন যে ধরনের ক্রিকেট খেলছে সেটাই অনুসরন করার পরামর্শ দেন কপিল দেব। এক অনুষ্ঠানে এসে কপিল দেব বলেন, “বাজবল দুর্দান্ত। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজ অন্যতম সেরা। আমার মতে, ক্রিকেট এভাবেই খেলা উচিত। রোহিত শর্মা বেশ ভাল। তবে ওকে আরও বেশি আগ্রাসী হতে হবে।” ভারতীয় দলের কিংবদন্তি অলরাউন্ডার মনে করেন, টেস্ট ক্রিকেটেও সাফল্য পেতে হলে এমন ধরনের আক্রমণাত্মক ক্রিকেটই জরুরি। কপিল বলেন, “ইংল্যান্ড কীভাবে খেলছে, সেটাই অনুসরণ করা উচিত। শুধুমাত্র আমরা নই, সবারই ফলো করা দরকার। সমস্ত ক্রিকেট খেলিয়ে দেশেরই এভাবেই চিন্তাভাবনা করা দরকার। ড্রয়ের জন্য খেলা উচিত নয়, ম্যাচ জেতাই প্রাধান্য পাওয়া উচিত।”

৫ অক্টোবর থেকে ভারতে শুরু হচ্ছে ২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো একা এই মেগা ইভেন্ট আয়োজন করতে চলেছে ভারত। স্বাভাবিক ভাবেই এটা ভারতের কাছে বড় চ্যালেঞ্জ। টিম ইন্ডিয়ার সামনেও আইসিসি-র শিরোপা না পাওয়ার খরা কাটানোর বড় লক্ষ্য সামনে থাকবে। শেষ বার ২০১১ সালে ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিল টিম ইন্ডিয়া। এবার তৃতীয় বারের মতো এই ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে দলের সামনে।

আরও পড়ুন:ফের বাংলার ঝুলিতে পদক, পিনচাক সিলেটে সোনা-রুপো-ব্রোঞ্জ জয় রাজা-আকিব-নাজিনদের

 

 

 

Previous articleউত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে র‍্যাগিং সবচেয়ে বেশি, তথ্য দিয়ে খোঁচা কুণালের
Next articleঘোলা জলে রাজনীতি! যাদবপুরে মৃ.ত ছাত্রের বাড়িতে নওশাদ