আসছে পুজো, জেনে নিন কোন চ্যানেলে কে দুর্গা!

রেডিওতে 'মহিষাসুরমর্দিনী' শোনার পর টিভির পর্দায় টলিউডের (Tollywood actress) নানা অভিনেত্রীকে দুর্গা রূপে দেখার আশায় মুখিয়ে থাকেন দর্শকরা।

বাঙালির শ্রেষ্ঠ উৎসব শুরু হতে আর মাত্র ৬৩ দিন বাকি। যদিও বাংলায় দুর্গাপুজো (Durga Puja)মানে দেবীপক্ষ থেকেই ঠাকুর দেখার শুরু। তাহলে হাতে সময় আরও কম। মহালয়ার (Mahalaya)সকাল থেকেই পুজো পুজো গন্ধটা বেশ ভাল অনুভব করা যায়। প্রত্যেক বছর নিয়ম করে ভোর সাড়ে চারটের সময় রেডিওতে ‘মহিষাসুরমর্দিনী’ শোনার পর টিভির পর্দায় টলিউডের (Tollywood actress) নানা অভিনেত্রীকে দুর্গা রূপে দেখার আশায় মুখিয়ে থাকেন দর্শকরা। এই বছর অর্থাৎ ২০২৩ সালে কোন চ্যানেলে কে দুর্গা হচ্ছে জানেন?

সারা বছর যতই এক্সপেরিমেন্ট চলুক না কেন মহালয়ার সকালে টেলিভিশন চ্যানেলে সাবেকি সাজেই হাজির হন টলিউড তথা বলিউডের নায়িকারা। কারণ তখন তাঁরা দেবী দুর্গার ভূমিকায় অভিনয় করছেন। আর এখানে শুধু বাঙালি নয় হিন্দু ধর্মের সেন্টিমেন্টও জড়িয়ে আছে। কে সাজবেন দুর্গা, কে হবেন অসুর, তা নিয়ে জল্পনা চলতেই থাকে। পঞ্জিকা বলছে, এ বছর মহালয়া ১৪ অক্টোবর পড়েছে। শোনা যাচ্ছে, এ বছর তিন তিনটি চ্যানেল অর্থাৎ স্টার জলসা, জি বাংলা ও কালারস বাংলার জন্য ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে মা দুর্গা। যদিও অফিসিয়ালি কিছু জানানো হয়নি।

টলিউডের অন্দরে কান পাতলে জানা যাচ্ছে, এই বছর স্টার জলসায় চিন্ময়ী রূপে হাজির হবেন কোয়েল মল্লিক (Koel Mallick)। এর আগেও অবশ্য তিনি দুর্গা হয়েছেন। এবছরের দুর্গাপুজোয় বড় পর্দায় ‘মিতিন মাসি’ (Mitin Masi) হয়ে কামব্যাক করছেন কোয়েল। তাঁর আগেই ছোট পর্দায় দুর্গা রূপে অসুর নিধন করবেন তিনি।

সব ঠিক থাকলে মহালয়ার দিন ছোট পর্দার রানী রাসমণি মানে দিতিপ্রিয়া রায়ের (Ditipriya Roy) আগমন হবে জি-বাংলায়। এবছর তিনি দুর্গা হয়েছেন। শোনা যাচ্ছে, ওই চ্যানেলে শিবের ভূমিকায় দেখা যাবে অভিষেক বসুকে।

কালারস বাংলার দুর্গা হয়ে অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee) আসবেন বলে চারিদিকে শোনা যাচ্ছে। রাজ চক্রবর্তী পরিচালিত ‘আবার প্রলয়’ ওয়েব সিরিজে তাঁর কাজ নিয়ে প্রশংসা সর্বত্র। মহালয়ার সকালে এই চ্যানেলের হয়ে তিনি দর্শন দিচ্ছেন কিনা সেটা জানতে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

এছাড়াও অন্যান্য চ্যানেল এবং বিভিন্ন মিউজিক কভারের জন্য দুর্গা নির্বাচন করা শুরু হয়ে গেছে। পুজো পুজো গন্ধ মেঘলা আকাশে খুব একটা অনুভব করা না গেলেও, পটুয়াপাড়ায় চূড়ান্ত ব্যস্ততা বুঝিয়ে দেবে ‘মা’ আসছেন।

 

Previous articleমাছিন্দ্রা এফসিকে হারিয়ে কী বললেন বাগান কোচ জুয়ান ফেরান্দো?
Next articleছাত্রমৃত্যুতে কড়া পদক্ষেপ, সিসিটিভিতে মুড়ছে যাদবপুর, পরিচয়পত্র বাধ্যতামূলক