ছাত্রমৃত্যুতে কড়া পদক্ষেপ, সিসিটিভিতে মুড়ছে যাদবপুর, পরিচয়পত্র বাধ্যতামূলক

ছাত্র মৃত্যুর পর কড়া পদক্ষেপ গ্রহণ করল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বাধ্যতামূলক করা হল পরিচয়পত্র। একইসঙ্গে সিসিটিভি নজরদারি হবে বলেও জানান হয়েছে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলে সিনিয়র ও প্ৰাক্তনীদের বর্বরোচিত অত্যাচারে ঝড়ে পড়েছে বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়া। যা নিয়ে উত্তাল রাজ্য। এই ঘটনার প্রতিবাদে মুখর হয়েছে সমাজের সব মহল। পুলিশে জোরদার তদন্ত করছে। ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যে ৯ জন পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ। তাদেরকে জেরা করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে।

অন্যদিকে, ছাত্র মৃত্যুর পর কড়া পদক্ষেপ গ্রহণ করল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বাধ্যতামূলক করা হল পরিচয়পত্র। একইসঙ্গে সিসিটিভি নজরদারি হবে বলেও জানান হয়েছে। রেজিস্ট্রার জানান, আইডি কার্ড দেখে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ঢোকা বাধ্যতামূলক করা হচ্ছে। রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত চালু থাকবে এই নিয়ম। পরিচয়পত্র ছাড়া ক্যাম্পাসে প্রবেশ নয়।

একইসঙ্গে তিনি জানান, স্ট্র্য়াটেজিক লোকেশনে বসানো হবে সিসিটিভি। হস্টেল, বিশ্ববিদ্যালয়ের গেট সহ গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হবে সিসিটিভি। পাশাপাশি, হস্টেলের গেটে মেইনটেইন করা হবে রেজিস্টার। হস্টেলে ঢুকতে গেলে, এই রেজিস্টারে নাম লিখে ঢুকতে হবে। এর ফলে কে বা কারা হস্টেলে ঢুকছে? তা নজরে রাখা সম্ভব হবে। পাশাপাশি, রেজিস্ট্রার স্পষ্ট জানান, ক্যাম্পাসে মাদক নিষিদ্ধ। মাদক সহ ধরা পড়লে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ব্যবহার করা যায় না, এমন কোনও সামগ্রী সহ কেউ ধরা পড়লেই বা সেরকম কোনও কাজ কেউ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

 

Previous articleআসছে পুজো, জেনে নিন কোন চ্যানেলে কে দুর্গা!
Next articleফের বাংলার ঝুলিতে পদক, পিনচাক সিলেটে সোনা-রুপো-ব্রোঞ্জ জয় রাজা-আকিব-নাজিনদের