যাদবপুরের “আলু”কে গভীর রাত পর্যন্ত জেরা, জিজ্ঞাসাবাদ এসএফআইয়ের রুদ্রকেও

যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনার শুরু থেকেই অরিত্রের নাম বিভিন্ন মহল থেকে উঠে আসছিল। তার উপর মঙ্গলবার দিনভর অরিত্রর ফেসবুক পোস্ট নিয়ে জোর জল্পনা হয়েছে)

যাদবপুরকাণ্ডের তদন্তে গবেষণারত পড়ুয়া অরিত্র মজুমদারকে ওরফে আলুকে যাদবপুর গভীর রাত পর্যন্ত থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। সূত্রের খবর,রাত দেড়টা পর্যন্ত টানা জিজ্ঞাসাবাদ চলেছে। যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনার শুরু থেকেই অরিত্রের নাম বিভিন্ন মহল থেকে উঠে আসছিল। তার উপর মঙ্গলবার দিনভর অরিত্রর ফেসবুক পোস্ট নিয়ে জোর জল্পনা হয়েছে। এরপরই মঙ্গলবার সন্ধ্যায় থানায় ডেকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। যা চলে গভীর রাত পর্যন্ত।

অন্যদিকে, পুলিশি জেরার পর যাদবপুর থানা থেকে বেরিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফেরে আর এক ছাত্র রুদ্র চট্টোপাধ্যায়। সে জানায়, আলুকেও ছেড়ে দেবে পুলিশ। কিছুক্ষণ ক্যাম্পাসে থাকার পর রুদ্র বাড়ির পথে রওনা দেয়। রাত পৌনে দুটো নাগাদ কলকাতা পুলিশের ডিসি (দক্ষিণ শহরতলি) বিদিশা কলিতা যাদবপুর থানা থেকে বেরিয়ে যান বলে জানা গিয়েছে। তিনি জানান, তিন জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বয়ান খতিয়ে দেখা হবে। প্রয়োজনে আবার ডাকা হতে পারে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ কমিটিও বুধবার অরিত্রকে ডেকে পাঠিয়েছে। অরিত্র জানায়, সে সদ্য ট্রেকিং করে ফিরেছে। শারীরিক এবং মানসিক ভাবে ক্লান্ত। অনেক ধকল গিয়েছে। আপাতত বিশ্রাম নেবে। দু’দিন পর বিশ্ববিদ্যালয়ে যাবে।

 

 

 

Previous articleচাঁদের মাটি ছোঁয়ার প্রতীক্ষায় প্রহর গুণছে গোটা দেশ! চলছে যজ্ঞ, বিশেষ পুজো, নমাজ
Next articleমিজোরামে নির্মীয়মাণ সেতু ভেঙে মৃ.ত কমপক্ষে ১৭! রয়েছেন বাংলা শ্রমিকরাও, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর টুইট