ফের প্রশ্নের মুখে CBI-র ভূমিকা! আলিপুর আদালতে দলবদলু শুভেন্দুকে নিশানা জীবনকৃষ্ণর

কেন্দ্রীয় এজেন্সি ব্যর্থ, তারা কিছুই প্রমাণ করতে পারছে না। এর আগে আপনারা সবাই খবরের কাগজে মুড়ে টাকা নেওয়ার ছবি দেখেছেন। তাকেই তো ধরতে পারছে না। সেটা আগে তদন্ত করতে বলুন। সরাসরি রাজ্যের বিরোধী দলনেতা তথা দলবদলু শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নিশানা করলেন নিয়োগকাণ্ডে ধৃত জীবনকৃষ্ণ সাহা (Jibankrishna Saha)। শুক্রবার আলিপুর কোর্ট (Alipore Court) থেকে বেরনোর সময় প্রিজন ভ্যানের ভিতর থেকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনটাই জানিয়েছেন জীবনকৃষ্ণ।

জামিন (Bail) পাওয়ার জন্য একাধিকবার আদালতে সওয়াল করলেও কাজের কাজ কিছুই হয়নি। উল্টে তথ্যপ্রমাণের ভিত্তিতে আদালত সাফ জানিয়ে দিয়েছে, এই মুহূর্তে তাঁর জামিন পাওয়ার কোনও সম্ভাবনা নেই। শুক্রবার আলিপুর আদালতে পেশ করা হয় জীবনকৃষ্ণ সাহাকে। আর তারপরই প্রিজন ভ্যান থেকে নাম না করে দলবদলুকে নিশানা করেন তিনি। এদিন সাংবাদিকরা তাঁকে তদন্ত নিয়ে জিজ্ঞাসা করলে প্রিজন ভ্যান থেকেই তিনি বলেন, এটা কেন্দ্রীয় এজেন্সির ব্যর্থতা ছাড়া আর কিছুই নয়। তারা কিছুই প্রমাণ করতে পারছে না। এরপরই জীবনকৃষ্ণ অভিযোগ তোলেন, আপনারা তো দেখেছেন খবরের কাগজে মুড়ে টাকা নেওয়ার ছবি। তাকেই তো ধরতে পারছে না। আগে তার তদন্ত করুন। এরপরই সাংবাদিকরা প্রশ্ন করেন, কাকে ইঙ্গিত করে একথা বললেন তিনি? জবাবে জীবনকৃষ্ণ সাহা জানান, কার কথা বলছি আপনারা ভালই জানেন। তাঁর আরও সংযোজন, দেখুন আপনারা তদন্ত করুন, পেয়ে যাবেন। এদিন একদিকে দলবদলু এবং অন্যদিকে কেন্দ্রীয় সরকার ও বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সিকে নিশানা করেন তিনি।

এদিকে, শুক্রবার ফের আদালতের প্রশ্নের মুখে পড়তে হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকে। এদিন বিচারক সওয়াল জবাব চলাকালীন সিবিআই-র আইনজীবীর উদ্দেশে প্রশ্ন করেন, তদন্তের অগ্রগতি কোথায়? একমাস আগে শেষ রিপোর্ট জমা দিলেও দীর্ঘ একমাস কেন কোনও তদন্ত হয়নি? পাশাপাশি সিবিআইয়ের আইনজীবীর থেকে বিচারক জানতে চান জেলে একজন বন্দিকে রাখতে সরকারের কত খরচ হয় জানেন? চলতি বছরের ১৭ই এপ্রিল মুর্শিদাবাদের বড়ঞার আন্দিতে নিজের বাড়ি থেকে জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করে সিবিআই।

 

 

 

 

Previous articleকেন পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে মেসি? জানালেন স্বয়ং নিজেই
Next articleশুক্রবার বিধানসভা অধিবেশনে ‘জামাই’ বেশে মদন মিত্র!