ভারত নিরপেক্ষ নয় রাশিয়া-ইউক্রেন যু.দ্ধে: কেন এমন মন্তব্য জয়শঙ্করের!

থামার নাম নিচ্ছে না রাশিয়া-ইউক্রেন যুদ্ধ(Russia Ukraine War)। এই যুদ্ধের জেরে হাজার হাজার মৃত্যুর পাশাপাশি বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে দুই দেশকে। তবে পিছু হঠতে রাজি নয় কেউই। এই পরিস্থিতিতে এবার রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে মুখ খুললেন ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর(S Jayshankar)। জানালেন, ভারত নিরপেক্ষ নয় রাশিয়া-ইউক্রেন যুদ্ধে।

রাশিয়া- ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গে ভারতের অবস্থান ব্যাখ্যা করে বিদেশমন্ত্রী জয়শঙ্কর বলেন, “পৃথিবীতে যে প্রায় ২০০টি দেশ রয়েছে, তাদের সকলের কাছেই যদি এই যুদ্ধ সম্পর্কে জানতে চাওয়া হয়, ৭৫ শতাংশই বলবে তারা যুদ্ধ চায় না। তারা শান্তি চায়। আমরাও বলতে পারি, আমরা নিরপেক্ষ নই, আমরা শান্তির পক্ষে। এই যুদ্ধের ফলে, তেল বা সবজির দাম বেড়েছে, শ্রীলঙ্কার মতো দেশকে কী ধরনের পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছে একবার দেখুন। জি২০ বা অন্যান্য মঞ্চগুলির সাহায্যে আমাদের চেষ্টা করে যেতে হবে যাতে এই যুদ্ধকে থামানো যায়।”

যদিও যুদ্ধ পরিস্থিতি থামার কোনও সম্ভাবনা এখনও দেখা যাচ্ছে না রাশিয়া ও ইউক্রেনে। রাশিয়াকে পাল্টা দিতে রুশ বিমানবন্দরে একাধিক ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। মঙ্গলবার গভীর রাতেও রাশিয়ার মাটিতে বড় ড্রোন হামলা চালায় জেলেনস্কি বাহিনী। এই পরিস্থিতিতে জয়শঙ্করের নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

Previous articleঘূর্ণাবর্তের জেরে দুপুরে তুমুল বৃষ্টিতে ভাসল শহর ও শহরতলি
Next articleএশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে রোহিতদের সর্তকবার্তা অশ্বিনের